সর্বশেষ সংবাদ

শেরপুর থেকেই প্রথম আলু রপ্তানি শুরুঃ উদ্ধোধন করলেন হুইপ আতিক

মিজানুর রহমান, শেরপুর প্রতিনিধি: বাংলাদেশ থেকে মালয়েশিয়া ও শ্রীলঙ্কায় আলু রপ্তানি শুরু হয়েছে। মঙ্গলবার (১৩ এপ্রিল) দুপুরে শেরপুর বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) হিমাগার থেকে ৬০ মেঃটন আলু রপ্তানি করার মাধ্যমে রপ্তানি কার্যক্রম উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ বীরমুক্তিযোদ্ধা মোঃ আতিউর রহমান আতিক।

 

বিএডিসির উপপরিচালক খলিলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক ডঃ মুহিত কুমার দেব, আলুচাষী ওসমান গনী প্রমুখ।

 

অনুষ্ঠানে জানানো হয়, বীজআলু থেকে বাছাইয়ের পর অতিরিক্ত আলু বিদেশে রপ্তানি করে বাড়তি আয় করার সুযোগ পাবেন কৃষকরা । ফলে এ আলুগুলো আর নষ্ট হবে না। এতে কৃষকরাও বেশ খুশি।

 

প্রধান অতিথির বক্তব্যে হুইপ আতিক বলেন, আমরা হিমাগার করেছিলাম কৃষকদের আলু সংরক্ষন করার জন্য। আজ এ হিমাগার কর্তৃপক্ষের উদ্যোগে বিদেশে আলু রপ্তানী হচ্ছে। এটা আমাদের জন্য খুবই খুশির সংবাদ। তিনি আরো বলেন, এ হিমাগারে নিয়ম মোতাবেকই সবকিছু হবে। কোন দালালী চলবে না। কোন প্রকার চাঁদাবাজী চলবে না।

 

উপপরিচালক খলিলুর রহমান জানান, আমরাই সারাদেশের মধ্যে প্রথম মালয়েশিয়ায় ও শ্রীলঙ্কায় আলু রপ্তানী করছি। প্রাথমিকভাবে ৬০ মেঃটন আলু রপ্তানী করছি। পরবর্তীতে আরো ৪০ মেঃ টন আলু রপ্তানী করবো। গুনগতমান ভালো হলে, আমরা পরবর্তীতে আরো অর্ডার পাবো।

 

কৃষকদের পক্ষে আদর্শ আলুচাষী ওসমান গনি বলেন, আমাদের বীজ আলু থেকে বাছাইকরা আলু বিক্রি করতে অনেক সমস্যা হতো। অনেক সময় পচে যেতো। এখন বিদেশে রপ্তানী করতে যে সুযোগ সৃষ্টি হচ্ছে। এতে করে আমরা লাভবান হতে পারবো।

আরও পড়ুন

মহাসড়কে ইফতার সামগ্রী বিতরণ করলেন ইউএনও

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: তৈরিকৃত ইফতার সামগ্রী বিতরণ করেছেন টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ নূরুল আলম। সোমবার (৮ এপ্রিল) ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের...

মির্জাপুরে ২৫ মার্চ গণহত্যা দিবসে মোমবাতি প্রজ্জ্বলন

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের মির্জাপুরে যথাযোগ্য মর্যাদায় গণহত্যা দিবস পালন করা হয়েছে। ইতিহাসের স্মৃতিতে এক ভয়াল, করুণ কালো রাত ছিলো ‘১৯৭১’এর...

সেরা পঠিত