সর্বশেষ সংবাদ

তখন আমি এত পরিপক্ব ছিলাম না: তাসনিয়া ফারিণ

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিণ। বিনোদন জগতে অন্তর্জালের কল্যাণে এরই মধ্যে ব্যাপক পরিচিতি পেয়েছেন ফারিণ। মডেলিং দিয়ে শুরু করেন তিনি। পরে টিভি নাটকে অভিষেক করেন এই অভিনেত্রী। ফারিণের বেশ কয়েকটি নাটক ইউটিউবে ব্যাপক ভিউ পেয়েছে।

শুক্রবার (২৪ মে) ‘ফাতিমা’ সিনেমা নিয়ে বড় পর্দায় হাজির হয়েছেন তাসনিয়া ফারিণ। এই সিনেমার নাম ভূমিকায় অভিনয় করেছেন তিনি। সিনেমা ও অন্যান্য প্রসঙ্গে সম্প্রতি তিনি কথা বলেছেন একটি সংবাদমাধ্যমের সঙ্গে।

প্রশ্ন : দীর্ঘ প্রতীক্ষার পর আপনার অভিনীত প্রথম সিনেমা মুক্তি পেল… কেমন লাগছে?

তাসনিয়া ফারিণ: এক কথায় বলতে গেলে দারুণ। এই সিনেমার কাজ শুরু করেছিলাম ২০১৭ সালের দিকে। শুরুতে এর নাম ছিল ‘দাহকাল’। পরে নাম পরিবর্তন করে রাখা হয় ‘ফাতিমা’। যখন কাজটি করেছিলাম, তখন ভেবেছিলাম ২০১৮-১৯ সালের মধ্যে সিনেমাটি মুক্তি পাবে। কিন্তু নানা কারণে সেই সময় সিনেমার কাজ শেষ হয়নি। এরপর আমি টেলিভিশন নাটকে ব্যস্ত হয়ে পড়ি। তার পর ২০২৩ সালে আবারও সিনেমাটির কাজ শুরু হয়। বলা যায়, অনেক বাধা–বিপত্তি পেরিয়েই সিনেমার কাজ শেষ হয়। চলতি বছর ইরানের ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সিনেমাটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়।

প্রশ্ন: দর্শকদের সঙ্গে কি সিনেমাটি দেখার সুযোগ হয়েছে?

তাসনিয়া ফারিণ: হয়েছে। সিনেমাটি আমি প্রথম দেখি ফজর উৎসবে। সিনেমা দেখার পর বিশ্বের নানা প্রান্তের দর্শক আমার অভিনয়ের প্রশংসা করেছেন। এই সিনেমার নাম ভূমিকায় অভিনয়ের জন্য উৎসবের সেরা অভিনেত্রীর সম্মাননা ‘ক্রিস্ট্রাল সিমোর্গ’ পাই আমি। বিদেশ ঘুরে এবার সিনেমাটি দেশের মানুষের জন্য মুক্তি পেল। এখন দেশের দর্শকদের সঙ্গে সিনেমাটি দেখছি। যারা দেখছেন, তারা প্রশংসা করছেন।

প্রশ্ন: প্রায় সাত বছর আগের সিনেমা। সেই সময়ের ফারিণ আর এখনকার ফারিণের মধ্যে তফাৎ আছে?

তাসনিয়া ফারিণ: প্রতিটি বয়সেই আলাদা একটা সৌন্দর্য থাকে। হ্যাঁ ‘ফাতিমা’ শুটিং হয়েছিল ২০১৭ সালে। তখন আমি অভিনয়ে পরিপক্ব ছিলাম না। কিন্তু সেটার আলাদা সৌন্দর্য ছিল। যা এখন এসে উপলব্ধি করতে পারছি। অনুশীলন করতে করতে অভিনয় এখন আগের চেয়ে একটু ভালো করতে পারছি। তবে আমি শিখতে চাই। এখনও শেখার অনেক কিছু বাকি। শেখার জন্যই কাজ করে যেতে চাই।

প্রশ্ন: পর্দায় নিজের অভিনয় কেমন লাগে?

তাসনিয়া ফারিণ: আমি অনেক খুতখুতে স্বভাবের। যার কারণে নিজের অভিনয়ের খুতগুলো বেশি খোঁজার চেষ্টা করি। দর্শকের ভালো লাগলে আমার ভালোলাগা। তবে মাত্রই তো শুরু হলো, ভবিষ্যতে আরও ভালো ভালো কাজ করার চেষ্টা করব। সেভাবেই নিজেকে প্রস্তুত করে তুলছি।

আরও পড়ুন

দ্বিতীয় স্বামীর কাছে ফিরতে চাইছেন মাহিয়া মাহি?

অভিনেত্রী মাহিয়া মাহি বছর তিনেক আগে দ্বিতীয়বার বিয়ের মালা গলায় পরেছিলেন। ২০২১ সালের ১৩ সেপ্টেম্বর গাজীপুরের রাকিব সরকারকে বিয়ে করেন তিনি। তাদের ঘরে ফারিশ...

যুক্তরাষ্ট্রে গিয়ে নতুন প্রেমের কথা স্বীকার করলেন সোহানা সাবা

লম্বা সময় ধরে সিঙ্গেল মাদার হিসেবেই সময় পার করছেন দুই পর্দার দর্শকপ্রিয় অভিনেত্রী সোহানা সাবা। ব্যক্তিগত জীবনে ভালোবেসে নির্মাতা মুরাদ পারভেজের সঙ্গে ঘর বেঁধেছিলেন...

সেরা পঠিত