সর্বশেষ সংবাদ

প্রতিবেশীরা চাইলে আমাদের বিমানবন্দর ব্যবহার করতে পারেঃ প্রধানমন্ত্রী

নজর২৪, ঢাকা- প্রতিবেশী দেশগুলো তাদের প্রয়োজনে চাইলে বাংলাদেশের চট্টগ্রাম, সিলেট ও সৈয়দপুর বিমানবন্দর ব্যবহার করতে পারে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

রবিবার (২৭ সেপ্টেম্বর) গণভবনে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাস বিদায়ী সাক্ষাতে গেলে প্রধানমন্ত্রী এ কথা বলেন। পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

 

প্রধানমন্ত্রী বলেন, আমাদের পররাষ্ট্রনীতি হলো সবার সঙ্গে বন্ধুত্ব, কারো সঙ্গে বৈরিতা নয়। আমরা সব সময় ভালো সহযোগিতার কথা চিন্তা করি। বিশেষ করে এই অঞ্চলের মানুষের উন্নয়নের জন্য প্রতিবেশী দেশগুলোর সঙ্গে অধিকতর সহযোগিতা প্রয়োজন।

 

এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী আরও বলেন, প্রতিবেশী দেশগুলো তাদের প্রয়োজনে বাংলাদেশের চট্টগ্রাম, সিলেট ও সৈয়দপুর বিমানবন্দর ব্যবহার করতে পারে।

 

কোভিড-১৯ মহামারি মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের নেওয়া পদক্ষেপের প্রশংসা করেন রীভা গাঙ্গুলি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতিরও প্রশংসা করেন হাইকমিশনার।

 

এই সময় শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাঠানো চিঠি হস্তান্তর করেন রীভা। মোদির পক্ষ থেকে ফুলের তোড়াও উপহার দেন।

 

বৈঠকে ভারতের ‘প্রতিবেশী আগে’ এই নীতির আলোকে বাংলাদেশের গুরুত্ব পুনর্ব্যক্ত করেন রীভা। দুই দেশের প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে দ্বিপক্ষীয় সম্পর্কের যে অগ্রগতি হয়েছে তা তুলে ধরেন। তাদের আলোচনায় আরও ঠাঁই পায়, আগামী বছর বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সুবর্ণ জয়ন্তী ও কূটনৈতিক সম্পর্ক স্থাপনের পঞ্চাশতম বার্ষিকী উদ্‌যাপনের বিষয়টি। এ উপলক্ষে ১৯৭২ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভারত সফরের দুর্লভ ফুটেজের সংগ্রহ উপহার দেন হাইকমিশনার।

 

এ সময় বাংলাদেশ-ভারত সম্পর্ক জোরদারে ভূমিকা রাখার জন্য বিদায়ী হাইকমিশনারকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ে রীভার নতুন দায়িত্বের জন্য শুভ কামনাও জানান তিনি।

আরও পড়ুন

বাংলাদেশের নির্বাচনে বাইরের থাবা পড়েছে: সিইসি

দ্বাদশ সংসদ নির্বাচনে ‘বাইরের থাবা এসেছে’ মন্তব্য করে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেছেন, দেশের অর্থনীতি ও ভবিষ্যৎ বাঁচাতে নির্বাচন অবাধ, সুষ্ঠু ও...

গণভবনের আশপাশে মোবাইল হারালেন সাকিব আল হাসান

গণভবনের আশপাশের এলাকায় নিজের মোবাইল ফোন হারিয়েছেন ক্রিকেটার সাকিব আল হাসান। এ ঘটনায় ডিএমপির শেরে বাংলা নগর থানায় সাধারণ ডায়েরিও (জিডি) করেছেন তিনি। রোববার (২৬...

সেরা পঠিত