সর্বশেষ সংবাদ

সাকিবকে ‘নেতা’ আখ্যা দিয়ে যা বললেন মাশরাফি

সব অপেক্ষার অবসান ঘটিয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য নিজেদের প্রার্থী ঘোষণা করলো ক্ষমতাসীন আওয়ামী লীগ। একাধিক চমক যেমন ছিল, তেমন ছিল প্রত্যাশিত কিছু নাম।

বাংলাদেশের ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসানের নামটা যেমন প্রত্যাশিত ছিল, তেমন এই নাম জন্ম দিয়েছে বেশ কিছু আলোচনার। ক্রিকেটে এখনও তার ওপর অনেকটা নির্ভরশীল বাংলাদেশ। এমন অবস্থায় তার মনোনয়ন নিয়ে স্বাভাবিকভাবেই আলোচনা শুরু হয়েছে।

আরও পড়ুন-

এবারও নৌকায় উঠতে পারলেন না মাহিয়া মাহি

দ্বিতীয়বার মনোনয়ন পেয়ে দীর্ঘ পোস্টে যা বললেন মাশরাফি

একইদিনে আরও একবার নৌকার টিকিট পেয়েছেন টাইগারদের সাবেক ক্যাপ্টেন মাশরাফি বিন মর্তুজা। দীর্ঘদিন জাতীয় দলে একে অন্যের সতীর্থ ছিলেন। এবার রাজনীতির মাঠেও একে অন্যের সঙ্গী হলেন দুজনে। এমন দিনে নিজের সতীর্থ সাকিবকে শুভকামনা জানাতে ভুল করেননি ম্যাশ।

নিজের ফেসবুকে সাকিবের ছবি দিয়ে মাশরাফি লিখেছেন, ‘ক্রিকেটের মতোই বিশাল হোক তোর এই পথচলা…। শুভকামনা নেতা…।’

বিগত ১৭ বছর ধরে বাংলাদেশের ক্রিকেটে পোস্টারবয় হয়ে থাকা সাকিবকে আজকের পর থেকে দেখা যাবে রাজনীতির মাঠে। বাংলাদেশের আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন টাইগার অধিনায়ক। নিজের জন্মস্থান মাগুরা-১ আসনে নির্বাচনে লড়বেন সাকিব আল হাসান।

রোববার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে নৌকার এ প্রার্থীর নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

গত ১৮ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে তিনটি আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন ক্রিকেটার সাকিব আল হাসান। আসনগুলো হলো ঢাকা- ১০, মাগুরা- ১ ও ২। বৃহস্পতিবার সন্ধ্যায় আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের দপ্তর সম্পাদকের কক্ষে ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক করেন সাকিব। প্রায় আধা ঘণ্টা ধরে চলে এ বৈঠক।।

বৈঠক শেষে সাকিবের নির্বাচনে অংশগ্রহণ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘ক্রিকেটার সাকিব আল হাসান রাজনীতি করবেন। তিনি জনগণের সেবা করবেন।’ এরপরেই মূলত পরিস্কার হয়ে যায় সাকিবের মনোনয়ন।

আরও পড়ুন-

আমাকে যোগ্য মনে করে নৌকার কান্ডারি করা হয়েছে: ফেরদৌস

একসঙ্গে বধূ সাজলেন অপু বিশ্বাস ও দীঘি

আরও পড়ুন

মোশাররফ করিমকে হুমকি দিলেন পিনাকী!

বাংলাদেশি অভিনেতা মোশাররফ করিমকে ভারতীয় চলচ্চিত্র প্রমোশন থেকে বিরত থাকার অনুরোধ জানিয়েছেন আলোচিত অ্যাক্টিভিস্ট পিনাকী ভট্টাচার্য। যদি অনুরোধ না মানেন, সেক্ষেত্রে অভিনেতাকে সরাসরি হুমকি...

আমাকে নিয়ে লোকের কেন এত সমস্যা: প্রশ্ন শ্রাবন্তীর

নানা কারণে আলোচিত ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জি। বিশেষ করে ব্যক্তিজীবন নিয়ে হরহামেশাই সংবাদের শিরোনাম হন তিনি। যেসব নিয়ে কখনো কখনো নেটিজেনদের সমালোচনার...

সেরা পঠিত