সর্বশেষ সংবাদ

সাঁথিয়ায় বিনামূল্যে ২২ জন চক্ষু রোগীর চোখের ছানি অপারেশন

মনসুর আলম খোকন, সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি: পাবনার সাঁথিয়া উপজেলাসদরের কানাগলিতে পল্লী একতা উন্নয়ন সংস্থা (রুডো) ও এ্যাসিষ্ট্যান্স ফর সোশ্যাল নেটওয়ার্ক এ্যান্ড এ্যাক্টিভিটি ( আশনা)’র বাস্তবায়নে সাঁথিয়া চক্ষু হাসপাতালে বিনামূল্যে ২২জন চক্ষু রোগীর চোখের ছানি অপারেশন ও চশমা বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (০৪ জুলাই) দুপুরে দাতা সংস্থা জার্মানির রিসার্চ ওয়াটার এন্ড এনভায়রমেন্ট হেলথকেয়ার একাডেমির ম্যানেজার নূর নীগার সুলতানা হাসপাতাল পরিদর্শনে আসেন।

তিনি ছানী অপারেশন রোগীদের স্বাস্থ্যের খোঁজখবর নেন এবং পরবর্তী করণীয় সম্বন্ধে পরামর্শ দেন। তিনি যে কোন প্রয়োজনে হাসপাতালে এসে ডাক্তারের সঙ্গে যোগাযোগ করার অনুরোধ করেন। এ সময় পল্লী একতা উনয়ন সংস্থার (রুডো) নির্বাহী পরিচালক শামীম রেজা, রুডো’র প্রতিনিধি খন্দকার লুৎফর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে ছানী অপারেশন রোগীদের মাঝে চশমা বিতরণ পূর্ব এক আলোচনা সভায় বক্তব্য দেন সাঁথিয়া প্রেস ক্লাবের সভাপতি মানিক মিয়া রানা।

হেলথকেয়ার ম্যানেজার নূর নীগার সুলতানা বলেন, আমি বাংলাদেশে ওয়াটার এন্ড হেলথ ডেভলপমেন্ট নিয়ে এলাকার কমিউনিটি পিপলসদের মাঝে তাদের স্বাস্থ্য নিয়ে কাজ করতে এসেছি। এখানকার পরিবেশ ও স্বাস্থ্য নিয়ে কাজ করবো। তিনি আরও বলেন, এসব বিষয়গুলো নিয়ে স্থানীয় প্রশাসন, সাংবাদিক, সুশীলসমাজের লোকজনদের নিয়ে মতবিনিময় করবো। শেষে অতিথিগণ ২২জন ছানী অপাপরেশন রোগীকে প্রেসক্রিপশান ও চশমা বিতরণ করেন। এর আগে সোমবার (০৩ জুলাই) এ কার্যক্রম উদ্বোধন করেন ডেপুটি স্পিকার এ্যাড. শামসুল হক টুকু এমপি।

এসএইচ

আরও পড়ুন

তীব্র তাপপ্রবাহে বেঁকে গেছে রেললাইন, ঢালা হচ্ছে পানি

তীব্র তাপপ্রবাহে ঈশ্বরদীতে বেঁকে গেছে রেললাইন। শুক্রবার দুপুরে ঈশ্বরদী বাইপাস রেলওয়ে ষ্টেশনের কাছে রেললাইনের পাত বেঁকে যায়। এতে করে রাজশাহীগামী কপোতাক্ষ ট্রেন প্রায় এক...

মহাসড়কে ইফতার সামগ্রী বিতরণ করলেন ইউএনও

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: তৈরিকৃত ইফতার সামগ্রী বিতরণ করেছেন টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ নূরুল আলম। সোমবার (৮ এপ্রিল) ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের...

সেরা পঠিত