সর্বশেষ সংবাদ

ঘাটাইলে কাউন্সিলর কর্তৃক জমি দলিল করে নেয়ার প্রতিবাদ

মো. রকিবুল হাসান, ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলে ঘাটাইল পৌরসভার নামীয় (বায়নামুলে) ২২১ শতক জমি কাউন্সিলর শাহাদত হোসেন শামীম এবং হিসাবরক্ষণ কর্মকর্তা হেলালুর রহমান হেলাল কর্তৃক গোপনে অবৈধভাবে দলিল করে নেয়ার প্রতিবাদে এক দীর্ঘ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

অবৈধ দলিল বাতিল করে জমি পৌরসভাকে ফিরিয়ে দেবার দাবিতে সচেতন নাগরিক সমাজের আয়োজনে আজ শনিবার (১১ নভেম্বর) সকাল ১১ টায় টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কের ঘাটাইল বাসস্ট্যান্ড চত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এছাড়াও গত ৯ নভেম্বর ঘাটাইল পৌরসভার ১০ জন কাউন্সিলর ওই জমি ফেরতের জন্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবিতে টাঙ্গাইল জেলা প্রশাসকের নিকট এক আবেদনপত্র জমা দিয়েছেন। আবেদনে স্বাক্ষর করেছেন কাউন্সিলর এস. এম. সাহেদ আহমেদ, শেখ মোঃ কবির আহমেদ, মোঃ বিসা মিয়া, মোহাম্মদ সাইফুল ইসলাম, আশরাফুল জামান মামুন, মোঃ হেকমত আলী, মোঃ সোহানুর রহমান, মোসাঃ রাশিদা বেগম, মোছাঃ লিজা বেগম এবং মিসেস রওশন আরা রুবী।

মানববন্ধনে বক্তারা বলেন, ঘাটাইল পৌরসভা ২০২০ সালে পৌরসভার বর্জ্য ব্যবস্থাপনার জন্য উপজেলার জামুরিয়া মৌজায় ২২১ শতক জায়গা বায়নাপত্র দলিল (রেজিস্ট্রিমূলে) করে। কিন্তু জমি সংক্রান্ত একটি মামলা থাকায় কর্তৃপক্ষ সে সময় দলিল সম্পাদন করতে পারেনি। বর্তমানে ওই মামলা নিষ্পত্তি হওয়ায় জমির মালিকদের মিথ্যা চাপ প্রয়োগ করে বর্তমান পৌর কাউন্সিলর (০৮ নং ওয়ার্ড) শাহাদত হোসেন শামীম এবং পৌরসভার হিসাবরক্ষণ কর্মকর্তা হেলালুর রহমান হেলাল এর যোগসাযোসে পৌরসভার কোনরকম রেজুলেশন বা সিদ্ধান্ত ব্যতীত উক্ত জমি কাউন্সিলর শাহাদত হোসেন শামীম এর নামে গত ৩০ অক্টোবর পাওয়ার অফ এ্যাটর্নি দলিল (নং-৯৩৯১) করেন।

এই ঘটনায় পৌরসভার কাউন্সিলরগণ এবং সাধারণ জনগণ ক্ষুব্ধ হয়। এতে করে কাউন্সিলরগণ কর্তৃক জেলা প্রশাসক বরাবর আবেদন এবং আজকে মানববন্ধনের অবতারণা ঘটে। সেখানে পাওয়ার অফ এ্যাটর্নি বাতিল পূর্বক পৌরসভা কর্তৃক রেজিস্ট্রিকৃত বায়নাপত্র দলিলমূলে পৌরসভার নামে রেজিস্ট্রি এবং এর সঙ্গে সম্পৃক্ত সকলের পৌর বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণের দাবী জানান।

মানববন্ধনে বক্তব্য রাখেন, সাবেক মেয়র শহীদুজ্জামান খান (ভিপি শহীদ), বিআরডিবি চেয়ারম্যান রুহুল আমীন, যুবলীগ নেতা কাজী মাহফুজুল হক জুয়েল, জিবিজি সরকারী কলেজের সাবেক এজিএস মোঃ রঞ্জু মিয়া, আওয়ামী লীগ নেতা রকিবুল হাসান মানিক, থানা ছাত্রলীগের সাবেক আহবায়ক মোঃ ফরহাদ হোসেন, উপজেলা যুবলীগ সদস্য তপন, ঘাটাইল বণিক সমিতির সাবেক প্রচার সম্পাদক শহিদুল ইসলাম আয়নাল, পৌর আওয়ামী যুবলীগ নেতা আল আমীন প্রমুখ।

পৌরসভার বর্জ্য ব্যবস্থাপনার জন্য ক্রয় করা জমি পৌরসভাকে ফেরত দেয়ার আশু ব্যবস্থা গ্রহণ না করলে পৌর মেয়র আব্দুর রশিদ মিয়ার প্রতি গণ অনাস্থা, পৌরসভা ঘেরাও সহ অসহযোগ কর্মসূচী প্রদান করবে বলে মানববন্ধনে বক্তারা হুঁশিয়ারি প্রদান করেন।

এসএইচ

আরও পড়ুন

তীব্র তাপপ্রবাহে বেঁকে গেছে রেললাইন, ঢালা হচ্ছে পানি

তীব্র তাপপ্রবাহে ঈশ্বরদীতে বেঁকে গেছে রেললাইন। শুক্রবার দুপুরে ঈশ্বরদী বাইপাস রেলওয়ে ষ্টেশনের কাছে রেললাইনের পাত বেঁকে যায়। এতে করে রাজশাহীগামী কপোতাক্ষ ট্রেন প্রায় এক...

মহাসড়কে ইফতার সামগ্রী বিতরণ করলেন ইউএনও

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: তৈরিকৃত ইফতার সামগ্রী বিতরণ করেছেন টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ নূরুল আলম। সোমবার (৮ এপ্রিল) ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের...

সেরা পঠিত