সর্বশেষ সংবাদ

কোহলিকে ‘সেঞ্চুরি পাইয়ে দিতে’ ওয়াইড দিলেন না আম্পায়ার!

বাংলাদেশ-ভারতের ম্যাচ— অথচ বিতর্ক থাকবে না এমনটা ভাবা যেন অকল্পনীয়! যা সাম্প্রতিক বছরগুলোতে দুই লড়াইয়ের ঝাঁজ আরও বাড়িয়ে দিয়েছে। তাই তো পাকিস্তান-ভারত লড়াইয়ের চেয়ে বাংলাদেশ-ভারত ম্যাচকেই অনেকে বেশি প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ বলে মনে করেন। দুই দলের আজকের ম্যাচেও ঘটে গেছে বিতর্কিত এক ঘটনা।

যদিও সেটি দলের জয়-পরাজয়ে প্রভাব ফেলার মতো ছিল না। বিরাট কোহলিকে সেঞ্চুরি পাইয়ে দিতেই আম্পায়ার ‘ওয়াইড’ দেননি বলে সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনা শুরু হয়েছে।

৪২তম ওভারের ঘটনা। প্রথম বলটি ডাউন দ্য লেগে করেছিলেন নাসুম। কোহলির পা এবং ব্যাট থেকে বেশ দূর দিয়ে বল গেলেও আম্পায়ার রিচার্ড ক্যাটলবরো ওয়াইড দেননি। তখন জয়ের জন্য ভারতের দরকার ছিল ২ রান। ফলে ওয়াইড বলে দু’দলের স্কোর সমান হয়ে যেত। কিন্তু তখনও যে কোহলির সেঞ্চুরির জন্য প্রয়োজন ৩ রান, এতে সেঞ্চুরি পূর্ণ করা কঠিন হয়ে পড়ত ভারত তারকার জন্য।

পরে নাসুমের তৃতীয় বলে লং অন দিয়ে ছক্কা মেরে সেঞ্চুরি পূর্ণ করেছেন কোহলি। ওয়ানডেতে যা তার ৪৮তম সেঞ্চুরি। ফরম্যাটটিতে তারচেয়ে একটি সেঞ্চুরি নিয়ে এগিয়ে আছেন কেবল শচীন টেন্ডুলকার। চলতি বিশ্বকাপেই যা স্পর্শ কিংবা পেরিয়ে যাওয়ারও সুযোগ রয়েছে কোহলির সামনে।

বাংলাদেশের সঙ্গে এমন একপেশে ম্যাচে দর্শকদের বাড়তি বিনোদন হয়ে এসেছিল কোহলির সেঞ্চুরি। বারবার সিঙ্গেল রানের সুযোগ থাকলেও নাকচ করে দেন কোহলি। তিনি যে সেঞ্চুরিটা চান, সেটাই স্পষ্ট ছিল। আর তাতে আম্পায়ারের ওয়াইড না দেওয়ার সিদ্ধান্তও সহায়তা ছিল বলে উল্লেখ করছেন নেটিজেনরা।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ একজন লিখেছেন, ‘এটি নিশ্চিত ওয়াইড ছিল। কিন্তু আম্পায়ার খেলা বুঝে গিয়েছেন।’ আরেকজন বলছেন, ‘বিশ্বকাপের সেরা মুহূর্ত এটি। এই আম্পায়ারকে কেউ মেডেল দেন, লিজেন্ড!’

আরও পড়ুন

তখন আমি এত পরিপক্ব ছিলাম না: তাসনিয়া ফারিণ

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিণ। বিনোদন জগতে অন্তর্জালের কল্যাণে এরই মধ্যে ব্যাপক পরিচিতি পেয়েছেন ফারিণ। মডেলিং দিয়ে শুরু করেন তিনি। পরে টিভি নাটকে...

যুক্তরাষ্ট্রে গিয়ে নতুন প্রেমের কথা স্বীকার করলেন সোহানা সাবা

লম্বা সময় ধরে সিঙ্গেল মাদার হিসেবেই সময় পার করছেন দুই পর্দার দর্শকপ্রিয় অভিনেত্রী সোহানা সাবা। ব্যক্তিগত জীবনে ভালোবেসে নির্মাতা মুরাদ পারভেজের সঙ্গে ঘর বেঁধেছিলেন...

সেরা পঠিত