ঢাকা    ১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিজারিয়ান অস্ত্রপচার কার্যক্রম উদ্বোধন

প্রকাশিত: ৩:২৮ অপরাহ্ণ, মার্চ ১৫, ২০২১

শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিজারিয়ান অস্ত্রপচার কার্যক্রম উদ্বোধন

রাজিব আহমেদ রাসেল, স্টাফ রিপোর্টার: সিরাজগঞ্জের শাহজাদপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অস্ত্রপচার সিজারিয়ানসহ কার্যক্রমের উদ্বোধন হয়েছে। এতে এই উপজেলার সাধারণ মানুষের স্বাস্থ্য সেবায় নতুন দ্বার উন্মোচিত হলো।

 

সোমবার (১৫ মার্চ) সকাল ১১টায় উপজেলার পোতাজিয়ায় অবস্থিত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই উপলক্ষে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই কার্যক্রমের শুভ উদ্বোধন ঘোষণা করেন স্থানীয় সংসদ সদস্য জননেতা আলহাজ্ব মোঃ হাসিবুর রহমান স্বপন।

 

শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আমিনুল ইসলাম খানের সভাপতিত্বে উদ্বোধনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শাহজাদপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মোঃ শামসুজ্জোহা, সহকারি কমিশনার (ভূমি) মোঃ মাসুদ হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ লিয়াকত আলী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান এলিজা খান প্রমুখ।

 

উদ্বোধনী বক্তব্যে সংসদ সদস্য আলহাজ্ব হাসিবুর রহমান স্বপন বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অস্ত্রপচার কার্যক্রমের মাধ্যমে শাহজাদপুরে স্বাস্থ্য সেবার নতুন দ্বার উন্মোচন হলো। দীর্ঘদিন বন্ধ থাকার পর এই কার্যক্রম চালু হওয়া সত্যি শাহজাদপুরবাসীর জন্য অত্যান্ত আনন্দের খবর।

 

সাধারণ রোগীরা যেন স্থানীয় দালাল চক্রের খপ্পরে পরে বিভ্রান্ত না হন সেদিকে খেয়াল রাখার আহ্বান জানান হাসপাতালের কর্মকর্তা কর্মচারীদের প্রতি।

 

উল্লেখ্য, দীর্ঘদিন শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিজারিয়ানসহ অন্যান্য অস্ত্রপচার বন্ধ থাকায় সাধারণ মানুষ প্রয়োজনীয় চিকিৎসা সেবা থেকে বঞ্চিত ছিল। তাদের উন্নত চিকিৎসার জন্য প্রাইভেট ক্লিনিক গুলোতে অতিরিক্ত অর্থ ব্যয় করতে হতো।

 

সংশ্লিষ্টরা আশা করছেন, এখন থেকে স্বল্প খরচে সাধারণ মানুষ উপজেলা স্বাস্থ্য কমপ্লে্ক্স থেকে উন্নত চিকিৎসা পাবে এবং শাহজাদপুরের জনসাধারণের জন্য চিকিৎসার নতুন দার উন্মোচিত হবে।