সর্বশেষ সংবাদ

অবরোধে চলবে ট্রেন, চালকদের হেলমেট পরার নির্দেশ রেলওয়ের

বিএনপি-জামায়াতের ডাকা টানা তিন দিনের অবরোধের মধ্যেও ট্রেন চলাচল অব্যাহত থাকবে বলে জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে। সংস্থাটি বলছে, স্বাভাবিক নিয়মেই স্টেশন থেকে ট্রেন ছেড়ে যাবে গন্তব্যের পথে, ফিরেও আসবে। তবে নিরাপত্তার জন্য দায়িত্ব পালনের সময় লোকোমাস্টার তথা চালকদের হেলমেট ব্যবহারের নির্দেশ দেওয়া হয়েছে।

কমলাপুর রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক মাসুদ সারোয়ার বলেন, অবরোধে ট্রেনের সময়সূচিতে কোনো পরিবর্তন আসবে না। সবগুলো ট্রেনই সময়মতো চলবে।

এদিকে লোকোমাস্টার ও সহকারী লোকোমাস্টারদের নিরাপদ রাখতে হেলমেট পরে ট্রেন চালানোর নির্দেশনা দেওয়া হয়েছে। ফলে প্রতিটি ট্রেনের লোকোমাস্টার ও সহকারী লোকোমাস্টাররা নিজেদের নিরাপত্তার স্বার্থে এখন থেকে হেলমেট পরে ট্রেন চালাবেন।

গতকাল রোববার রেলওয়ের পশ্চিম বিভাগীয় যান্ত্রিক প্রকৌশল বিভাগ থেকে জারি করা এক নোটিশের মাধ্যমে লোকোমাস্টার ও সহকারী লোকোমাস্টারদের এ নির্দেশনা দেওয়া হয়।

এ সংক্রান্ত চিঠির বিষয়টি নিশ্চিত করেছেন রেলওয়ে পশ্চিম মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার।

সেই চিঠিটির একটি কপি আমাদের হাতে এসেছে। হাতে লেখা চিঠিটিতে লোকোমাস্টার ও সহকারী লোকোমাস্টারদের উদ্দেশে নির্দেশনা দিয়ে বলা হয়, প্রধান প্রকৌশলীর নির্দেশনায় রাজনৈতিক অস্থিরতার কারণে সকল ট্রেনের লোকোমাস্টার ও সহকারী লোকোমাস্টারদের ট্রেন পরিচালনা করার সময় পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত হেলমেট ব্যবহার করার জন্য বলা হলো। বিষয়টি লোকোমাস্টার নোটিশ বুকের মাধ্যমে সব ট্রেনের লোকোমাস্টার ও সহকারী লোকোমাস্টারদের অবহিত করার জন্য বলা হলো।

এ বিষয়ে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক লোকোমাস্টার জানান, সাধারণ সময়েই দুর্বৃত্তরা পাথর মেরে আমাদের বিভিন্ন লোকোমাস্টারদের আহত করেছে। অনেকের মাথা ফেটে গেছে, চোখ নষ্ট হয়ে গেছে। সাম্প্রতিক সময়ে রাজনৈতিক অস্থিরতা শুরু হয়েছে। আবার আগামীকাল থেকে অবরোধ। সবকিছু মিলিয়ে রেলওয়ে আমাদের নিরাপত্তার জন্য হেলমেট দিয়েছে, যা আগামীকাল থেকে আমরা ব্যবহার করব। ইতোমধ্যে বিষয়টি আমরা ট্রায়াল দিয়েছি।

আরও পড়ুন

ক্যানসার নয়, দাঁতের চিকিৎসায় সিঙ্গাপুরে সাবিনা ইয়াসমিন

সিঙ্গাপুরে চিকিৎসাধীন উপমহাদেশের প্রখ্যাত শিল্পী সাবিনা ইয়াসমিন। তিনি তাঁকে নিয়ে বিভ্রান্তিকর তথ্য না ছড়াতে দেশবাসীকে অনুরোধ জানিয়েছেন। একটি অডিওবার্তায় তিনি জানিয়েছেন, নিয়মিত চেকআপের সময়...

প্রিয়তমাকে ছাড়িয়ে নতুন ইতিহাস তৈরি করবে ‘রাজকুমার’

গেল বছর বাংলা চলচ্চিত্রের ইতিহাসে নতুন এক মাইলফলকের সৃষ্টি করে শাকিব খানের ‘প্রিয়তমা’ সিনেমা। হিমেল আশরাফের পরিচালনা ও আরশাদ আদনানের প্রযোজনায় একের পর এক...

সেরা পঠিত