সর্বশেষ সংবাদ

নাচতে পোল্যান্ডে যাচ্ছেন পারসা ইভানা, থাকবেন ৫ দিন

ছোটপর্দার এই সময়ের জনপ্রিয় অভিনেত্রীদের একজন পারসা ইভানা। যখন যে চরিত্রই করেন তিনি সেটি ফুটিয়ে তোলেন দারুণভাবে। কাজল আরেফিন অমির ‘ব্যাচেলর পয়েন্ট’ নাটকে তার করা ইভা চরিত্র এখন দর্শকের মুখে মুখে। এছাড়া ‘গুডবাজ’, ‘ব্যাডবাজ’সহ সাম্প্রতিক সময়ে অভিনেত্রীর আরও কিছু নাটক দর্শকের মন জয় করেছে।

অভিনয়ের পারসা ইভানা একজন নৃত্যশিল্পীও। ‘চ্যানেল আই সেরা নাচিয়ে ২০১৪’ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছিলেন তিনি। তা অনেকেরই অজানা।

আর নাচ করতেই এবার পোল্যান্ড যাচ্ছেন পারসা। আগামী ১৩ সেপ্টেম্বর পোল্যান্ডের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন তিনি। দেশটির দূতাবাস কর্তৃক আয়োজিত কালচারাল ফোক ফেস্টিভ্যালের ১২তম আসর বসবে পোল্যান্ডে। সেখানে পারসা ইভানা ও তার দল বাংলাদেশের হয়ে নাচ পরিবেশন করবে।

জানা যায়, বাংলাদেশ ছাড়াও বিভিন্ন দেশের নৃত্যশিল্পী সেখানে আসবে। প্রত্যেক দল নিজ দেশের সংস্কৃতি উপস্থাপন করবে। পারসা ইভানা জানান, পাঁচ দিনের আয়োজন শেষে ঢাকায় ফিরবেন তিনি। বলেন, পোল্যান্ড দূতাবাসের আয়োজনে ‘১২তম কালচারাল ফোক ফেস্টিভ্যাল’ অনুষ্ঠিত হবে।

”সেখানে বিভিন্ন দেশের নৃত্যশিল্পীরা আসবেন। তারা নিজ নিজ দেশের ঐতিহ্য-সংস্কৃতি উপস্থাপন করবেন। বাংলাদেশ থেকে আমি এবং আমাদের নাচের দল যাচ্ছি। উৎসব হলেও সেখানে থাকছে প্রতিযোগিতা বিভাগ। নৃত্যের পরিবেশনা দেখিয়ে পুরস্কার জেতার সুযোগ আছে।”

পারসা ইভানা বললেন, আগে থেকেই শিল্পকলা একাডেমি ও সরকারি বিভিন্ন অনুষ্ঠানে পারফর্ম করি। ২০১৯ সালে ওমানে পারফর্ম করেছিলাম। এবার পোল্যান্ড ট্যুরের জন্য প্রস্তুতি নিচ্ছি। নাচ নিয়ে দেশের বাইরে প্রতিনিধিত্ব করতে পারাটা ভীষণ গৌরবের। বরাবরের মতো এবারও দারুণ অভিজ্ঞতা নিয়ে দেশে ফিরব ভাবছি। আমাদের উৎসব পাঁচ দিনের, তারপর হয়তো দুই-তিন দিন ঘুরব। এরপর ঢাকায় ফিরে আবার শুটিংয়ে ব্যস্ত হয়ে পড়ব।

আরও পড়ুন

তখন আমি এত পরিপক্ব ছিলাম না: তাসনিয়া ফারিণ

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিণ। বিনোদন জগতে অন্তর্জালের কল্যাণে এরই মধ্যে ব্যাপক পরিচিতি পেয়েছেন ফারিণ। মডেলিং দিয়ে শুরু করেন তিনি। পরে টিভি নাটকে...

দ্বিতীয় স্বামীর কাছে ফিরতে চাইছেন মাহিয়া মাহি?

অভিনেত্রী মাহিয়া মাহি বছর তিনেক আগে দ্বিতীয়বার বিয়ের মালা গলায় পরেছিলেন। ২০২১ সালের ১৩ সেপ্টেম্বর গাজীপুরের রাকিব সরকারকে বিয়ে করেন তিনি। তাদের ঘরে ফারিশ...

সেরা পঠিত