সর্বশেষ সংবাদ

মিরপুরে সাকিবের বৃষ্টি বিলাস

স্পোর্টস আপডেট ডেস্ক- ইনডোর থেকে ড্রেসিংরুমে ফিরছিলেন। কী মনে করে দিলেন ভোঁ দৌড়। গুঁড়ি গুঁড়ি বৃষ্টি পড়ছিল। মাঠ কাভার দিয়ে ঢাকা। কাভারের কাছে আসতেই দিলেন স্লাইড। এক ডাইভে এপার থেকে যেন ওপার। পুরো শরীরর ভাসালেন কাভারের পানিতে। মুখে অনাবিল আনন্দ। বোঝা যাচ্ছিল বৃষ্টির ওই পানিতে শুধু শরীরই নয়, ভিজেছিল তার অন্তর। হৃদয় নিংড়ানো হাসিতে হৃদয়কেও নাড়িয়ে দেয় সেই মুহূর্ত।

 

ঘূর্ণিঝড় ‘জাওয়াদের’ প্রভাবে রোববার সারাদিন মেঘলা আবহাওয়া, গুঁড়ি গুঁড়ি বৃষ্টি রয়েছে। শীত পুরোপুরি আসেনি, বাতাসে হিম শীতের ছোঁয়া। এমন বৈরি আবহাওয়ায় পাকিস্তানের বিপক্ষে ঢাকা টেস্টের দ্বিতীয় দিন ৩০ মিনিটের বেশি খেলা সম্ভব হয়নি। দুই দলের ক্রিকেটাররা কাটিয়েছেন অলস সময়, আর প্রতীক্ষার প্রহর গুনছিলেন বৃষ্টি বন্ধের।

 

এই অলস সময়টিকে রোমাঞ্চে পরিণত করলেন বাংলাদেশের সুপারস্টার। বাঁ হাতে ব্যাট, আর মাথায় বড় ছাতা নিয়ে চলে গেলেন ইনডোরে। বেশ কিছু সময় ব্যাটিং করে ফেরেন তিনি। এই ফেরার সময়টিতেই প্রাণহীন শের-ই-বাংলায় যেনো প্রাণ ফেরান।

 

ইস্টার্ন স্ট্যান্ডের গ্যালারিতে সকাল থেকেই শ’খানেক দর্শক ছিলেন। সারাদিন অলস বসে থাকার পর সাকিবের ওই ছোট্ট স্লাইডে পুরোদিনের আনন্দ পেয়ে যান তারা। সাকিব যেন ফিরে গেলেন শৈশবের সোনালি দিনগুলোতে। শুধু তিনিই ফিরে যাননি, যারা এই দৃশ্য দেখেছেন মাঠ থেকে তাদেরও নিয়েছেন পুরোনো দিনে, হারিয়ে যাওয়া সময়গুলোতে। ক্রিকেটের এমন প্রাণহীন দিনে সাকিব আনন্দের খোরাক এনে দিলেন।

 

দেশসেরা ক্রিকেটার সাকিবকে নিয়ে ক্রিকেট অঙ্গনে চলছে আলোচনা-সমালোচনা। আসন্ন নিউজিল্যান্ড সফরে দুই টেস্টের সিরিজ খেলতে যাওয়ার অনিচ্ছা প্রকাশ করে আগের দিন শনিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) চিঠি দিয়েছেন তিনি। চিঠিতে ‘অনিবার্য পারিবারিক কারণের’ কথা উল্লেখ করেছেন তিনি। পাশাপাশি তিনি জানিয়েছেন, সফর থেকে সরে দাঁড়ানো ছাড়া তার আর কোনো বিকল্প নেই। সাকিবের আবেদন অনুমোদনের বিষয়ে এখনও কিছু জানায়নি বিসিবি।

আরও পড়ুন

চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়ালেন কাজী সালাউদ্দিন

বাংলাদেশ প্রিমিয়ার লিগ কমিটির চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দায়িত্ব গ্রহণের মাত্র ১ বছরের মাথায়...

এবার আর্জেন্টিনার যুবাদের কাছেও পাত্তা পেল না ব্রাজিল

ব্রাজিল-আর্জেন্টিনা ফুটবল ম্যাচ মানেই বাড়তি উন্মাদনা। সেটা বয়সভিত্তিক পর্যায় হোক কিংবা মূল জাতীয় দল। চলতি সপ্তাহে দ্বিতীয়বার মতো সুপার ক্লাসিকোতে মুখোমুখি হয়েছিল লাতিনের দুই...

সেরা পঠিত