সর্বশেষ সংবাদ

বিশ্বকাপ বাছাইপর্বে শীর্ষে আর্জেন্টিনা, হারের হ্যাটট্রিকে ব্রাজিল

গ্যালারিতে দুই দলের সমর্থকদের মারামারিতে খেলা শুরু হলো ৩০ মিনিট পর। সেই খেলাতেও ছড়াল উত্তেজনা। আগ্রাসী শরীরী ভাষা আর একের পর এক ফাউলে চলতে থাকা ম্যাচে দ্বিতীয়ার্ধে এগিয়ে গেল আর্জেন্টিনা। শেষ দিকে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড জোয়েলিনতনকে লাল কার্ড দেখানো নিয়ে তৈরি হলো বিতর্ক। ঘটনাবহুল ম্যাচে শেষ হাসি আর্জেন্টিনার।

বুধবার মারাকানায় বাংলাদেশ সময় সকালে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে স্বাগতিক ব্রাজিলকে ১-০ গোলে হারিয়েছে বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিলের ঘরের মাঠে গিয়ে দলকে জয় পাইয়ে দিতে আর্জেন্টিনার হয়ে গোল করেন নিকোলাস ওতামেন্দি। তাতেই নির্ধারিত হয় ব্রাজিলের টানা তৃতীয় হার। সেই সঙ্গে বাছাইয়ে এই প্রথমবার নিজেদের মাটিতে হারের মুখ দেখল সেলেসাওরা।

মারাকানায় ব্রাজিল বনাম আর্জেন্টিনার ম্যাচ শুরু হওয়ার সব আনুষ্ঠানিকতা শেষেই শুরু হয় প্রথম ঝামেলা। ব্রাজিলের মারাকানায় উপস্থিত আর্জেন্টিনার সমর্থকদের সাথে দ্বন্দ্বে জড়িয়ে পড়ে ব্রাজিলের সমর্থকরা। দ্রুতই সেখানে ছুটে যান স্থানীয় পুলিশের সদস্যরা। ঘটনার জের ধরে আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি পুরো দল নিয়ে চলে যান ড্রেসিংরুমে। পরে খেলা শুরু হলেও পুরো সময়জুড়ে ছিল উত্তাপ।

এক গোলে পিছিয়ে যাওয়ার পর শেষের সময়টা ব্রাজিলকে খেলতে হয়েছে ১০ জনের দল নিয়ে। শেষের এমন দৃশ্যে আরও খানিক অপমানও যুক্ত হয়েছে ব্রাজিলের জন্য। মাঠে হতশ্রী পারফর্ম্যান্সে ক্ষুব্ধ হয়ে ম্যাচ শেষের আগেই মাঠ ছেড়ে চলে যান ব্রাজিলের সমর্থকরা। মারাকানার মাঠে তাই ব্রাজিলের শেষটা হলো আরও বেশি তিক্ত।

২০২৬ বিশ্বকাপের কনমেবল অঞ্চলের বাছাইয়ে টানা তিন হারে পয়েন্ট টেবিলে নামতে নামতে ছয়ে চলে গেছে ব্রাজিল। অন্য দলগুলো জয় পাওয়াতেও পিছিয়ে যাচ্ছে তারা। ৬ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে মেসির আর্জেন্টিনা। দুই পয়েন্ট কম নিয়ে টেবিলের দুইয়ে উরুগুয়ে। ৬ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে রয়েছে কলম্বিয়া। চার ও পাঁচ নম্বরে রয়েছে যথাক্রমে ভেনেজুয়েলা ও ইকুয়েডর। আর সমান ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের ছয়ে অবস্থান করছে ব্রাজিল।

বিশ্বকাপ বাছাইয়ে যাদের জয় পাওয়া নিয়ে কখনো ভাবতেই হয়নি। সেই দলটিই কিনা এবার ধুঁকছে। দলের বড় দুই তারকা নেইমার এবং ভিনিসিয়ুসের না থাকা যেন খাদের কিনারেই ঠেলে দিয়েছে সেলেসাওদের। টানা তিন হারে ধীরে ধীরে টেবিলের নিচে নেমে যাচ্ছে ব্রাজিল। যদিও বিশ্বকাপ বাছাইপর্বের আরও দুই তৃতীয়াংশ বাকি আছে, তবুও একটা প্রশ্ন উঠছে, ব্রাজিল কী বিশ্বকাপে সরাসরি কোয়ালিফাই করতে পারবে?

আরও পড়ুন

শবে বরাতের দিনে কলিজায় কষ্ট পেলেন পরীমণি!

মাতৃত্বকালীন বিরতি কাটিয়ে ‘ডোডোর গল্প’র শুটিংয়ে মাধ্যমে অভিনয়ে ফিরেন পরীমণি। এরপর বেশ কিছু কাজ করেছেন তিনি। সম্প্রতি ভালোবাসা দিবস উপলক্ষে ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে...

মোশাররফ করিমকে হুমকি দিলেন পিনাকী!

বাংলাদেশি অভিনেতা মোশাররফ করিমকে ভারতীয় চলচ্চিত্র প্রমোশন থেকে বিরত থাকার অনুরোধ জানিয়েছেন আলোচিত অ্যাক্টিভিস্ট পিনাকী ভট্টাচার্য। যদি অনুরোধ না মানেন, সেক্ষেত্রে অভিনেতাকে সরাসরি হুমকি...

সেরা পঠিত