সর্বশেষ সংবাদ

মসজিদে নববীতে প্রবেশ করতে আর কোন পারমিটের প্রয়োজন নেই

ধর্ম ও জীবন ডেস্ক: সৌদি আরবের হজ এবং উমরাহ মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে যে, মদিনায় অবস্থিত মসজিদে নববীতে নামাজ (ইবাদত) করার জন্য প্রবেশ করতে কোন পারমিট বা এপয়েন্টমেন্ট এর আর প্রয়োজন হবে না।

 

সৌদি গেজেটের প্রতিবেদনের বরাত মন্ত্রণালয় জানান যে, শুধুমাত্র রওজা শরীফ এবং মহানবী হয়রত মোহাম্মদ (সাঃ) এর রওজা মোবারক জিয়ারতের জন্য ইতামারনা এপ্লিকেশনের মাধ্যমে পারমিট গ্রহণ করতে হবে। এছাড়া মসজিদে নববীতে প্রবেশ করার জন্য কোন প্রকার পারমিট এর প্রয়োজন আর হবে না।

 

যে কেউ নিজের তাওয়াক্কালনা এপ্লিকেশনে ইমিউন হেলথ স্ট্যাটাস প্রদর্শন করেই মসজিদে নববীতে প্রবেশ করতে পারবেন।

 

উল্লেখ্য যে, যদি কেউ করোনা ভ্যাকসিন এর দুটি ডোজই গ্রহণ করে থাকেন, অথবা করোনায় আক্রান্ত হবার পরে সম্পূর্ণ সুস্থ হয়ে থাকেন, অথবা করোনা ভ্যাকসিন এর প্রথম ডোজ গ্রহণ করার পরে ১৪ দিন অতিক্রম হয়ে গিয়ে থাকে, শুধুমাত্র এসকল ব্যক্তির ক্ষেত্রেই তাওয়াক্কালনা হেলথ স্ট্যাটাস ইমিউন প্রদর্শন গ্রহণযোগ্য হবে।

আরও পড়ুন

২৫ ফেব্রুয়ারি দিবাগত রাতে পবিত্র শবে বরাত

দেশের আকাশে আজ রোববার পবিত্র শাবান মাসের চাঁদ দেখা গেছে। আগামীকাল সোমবার থেকে ১৪৪৫ হিজরি সনের শাবান মাস গণনা করা হবে। সে হিসাবে আগামী...

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) ২৮ সেপ্টেম্বর

বাংলাদেশের আকাশে আজ কোথাও পবিত্র রবিউল আউয়াল মাসের চাঁদ দেখা যায়নি। আগামী রোববার (১৭ সেপ্টেম্বর) থেকে রবিউল আউয়াল মাস গণনা শুরু হবে। আগামী ২৮...

সেরা পঠিত