সর্বশেষ সংবাদ

‘আল্লাহ তায়ালা শফী হুজুরকে বেহেস্ত নসিব করুন’

নিজস্ব প্রতিবেদক, নজর২৪- হেফাজতে ইসলামের আমির ও বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর।

 

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) রাতে অফিসিয়াল ফেসবুক পেইজে শোক জানিয়ে ভিপি নুর লেখেন, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও দেশের খ্যাতিমান আলেম আল্লামা শাহ আহমেদ শফী হুজুরের মৃত্যুতে শোক প্রকাশ করছি। মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমাবেদনা জানাচ্ছি।

 

‘প্রত্যেক প্রাণীকেই মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে।’ সুরা আল-ইমরান, আয়াতঃ১৮৫।’ একই সুরার ১০২ নং আয়াতে বলা হয়েছে, ‘হে ঈমানদারগণ, তোমরা আল্লাহকে ভয় কর, আর মুসলমান না হয়ে মৃত্যুবরণ করো না।’

 

‘মহান আল্লাহ আমাদের প্রত্যেককে মুমিন হিসেবে কবুল করুন। আল্লামা শাহ আহমেদ শফী হুজুরকে মহান আল্লাহ পাক বেহেশত নসিব করুন’ বলেন ভিপি নুরুল হক নুর।

 

উল্লেখ্য, শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টা ২০ মিনিটে ঢাকার গেণ্ডারিয়ায় বেসরকারি আজগর আলী হাসপাতালে মারা যান বর্ষীয়ান আলেম শাহ আহমদ শফী। প্রায় ৩৪ বছর ধরে তিনি ‘বড় মাদরাসা’ হিসেবে পরিচিত আল জামেয়াতুল দারুল উলুম মইনুল ইসলাম মাদরাসার মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। এছাড়া তিনি বাংলাদেশ কওমি মাদ্রাসা বোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের (বেফাক) সভাপতির দায়িত্বও পালন করছিলেন।

 

শতবর্ষী ধর্মীয় ব্যক্তিত্ব শাহ আহমদ শফী দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। বৃহস্পতিবার রাতে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তখন থেকেই তিনি লাইফ সাপোর্টে ছিলেন। আশঙ্কাজনক অবস্থায় শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে চমেকের মাঠ থেকে এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে ঢাকায় নেওয়া হয়।

আরও পড়ুন

রাতে ট্রেনে শুতে পারলে বেশি মজা লাগে: রচনা ব্যানার্জি

নির্বাচনী প্রচারে গিয়ে ট্রেনভ্রমণ নিয়ে স্মৃতিকাতর হয়ে গেলেন টলিউড অভিনেত্রী ও ভারতের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের হুগলিতে তৃণমূল কংগ্রেস মনোনীত প্রার্থী রচনা ব্যানার্জি। তিনি জানান,...

১৫ বছরের স্কুলছাত্রের সঙ্গে শারীরিক সম্পর্ক, শিক্ষিকা গর্ভবতী

যুক্তরাজ্যের একটি বিদ্যালয়ের শিক্ষকা এক ছাত্রের সঙ্গে শারীরিক সম্পর্কে জড়িয়ে অন্তঃসত্ত্বা হয়ে পড়েছেন। শুধু তাই নয়, এ সময় তিনি অন্য আরেক ছাত্রের সঙ্গে শারীরিক...

সেরা পঠিত