সর্বশেষ সংবাদ

বিদায় বেলায় ডিবির হারুনের প্রশংসা করলেন ডিএমপি কমিশনার

অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদের উদ্দেশ্যে বিদায়ী ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, যে কোনো পরিস্থিতি সামাল দিয়ে যে কোনো ঘটনা উদঘাটন করা— এগুলো সবকিছুর গুণাগুণ তোমার (হারুন) মধ্যে রয়েছে। আমি আশা করবো, সামনে যে চ্যালেঞ্জগুলো আছে টিম নিয়ে সেগুলো মোকাবিলা করবে হারুন।

শনিবার (৩০ সেপ্টেম্বর) ডিএমপি কমিশনার হিসেবে বিদায় অনুষ্ঠানে এ কথা বলেন খন্দকার গোলাম ফারুক।

বিদায় বেলায় ডিএমপির মুখ উজ্জ্বল করায় গুরুত্বপূর্ণ দুটি ইউনিটের ভূমিকা অপরিসীম বলে মন্তব্য করেন কমিশনার গোলাম ফারুক বলেন, ডিএমপির মুখ উজ্জ্বল করার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ দুটি ইউনিট হলো ডিবি আর সিটিটিসি। আমার ব্যক্তিগত অভিজ্ঞতা এ ১১ মাসে টোটাল ডিএমপির মুখ উজ্জ্বল করার জন্য এ দুটি ইউনিট সবচেয়ে গুরুত্বপূর্ণ। চ্যালেঞ্জিং যত ঘটনা, মামলা এ দুটি ইউনিট করে।

তিনি আরও বলেন, কমিশনার হিসেবে আমি জয়েন করার পরে ১১ মাস যত গুরুত্বপূর্ণ কাজ সবই ডিবি করেছে, যা ডিএমপির কমিশনার হিসেবে আমি মনে করি অনেক উঁচুতে নিয়ে যাই। আমিও এ ধরনের যত চ্যালেঞ্জিং মামলা আসতো সঙ্গে সঙ্গে ডিবিতে হস্তান্তর করতাম। ডিবির অ্যাডিশনাল কমিশনার হিসেবে হারুন একজন মেধাবী অফিসার। আমি পুলিশে প্রায় ৩৩ বছরে অনেক অফিসার দেখেছি। কিন্তু হারুনের মতো মেধাবী অফিসার খুব কম দেখেছি।

আমার একদম সহজ স্বীকারোক্তি আমি এ ১১ মাস তার সঙ্গে ক্লোজ কাজ করতে গিয়ে হয়েছে, সে একটা অর্ডিনারি কর্ম দক্ষতা, পরিশ্রম সবকিছুর সমন্বয়ে সে একজন দক্ষ অফিসার।

শনিবার দুপুরে ডিএমপি কমিশনার হিসেবে বিদায় নেন খন্দকার গোলাম ফারুক, বিপিএম (বার)। পিপিএমকে আনুষ্ঠানিকভাবে রীতি অনুযায়ী পুলিশ সদস্যরা ফুলের রশি দিয়ে গাড়ি টেনে বিদায় জানান।

কমিশনারের বিদায়ের সময় ডিএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণসহ বিভিন্ন পর্যায়ের পুলিশ সদস্যরা আবেগাপ্লুত হয়ে ওঠেন। এর আগে, বিদায়ী কমিশনারকে বিদায়ী সালাম প্রদান করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সুসজ্জিত একটি চৌকস দল।

আরও পড়ুন

মোশাররফ করিমকে হুমকি দিলেন পিনাকী!

বাংলাদেশি অভিনেতা মোশাররফ করিমকে ভারতীয় চলচ্চিত্র প্রমোশন থেকে বিরত থাকার অনুরোধ জানিয়েছেন আলোচিত অ্যাক্টিভিস্ট পিনাকী ভট্টাচার্য। যদি অনুরোধ না মানেন, সেক্ষেত্রে অভিনেতাকে সরাসরি হুমকি...

আমাকে নিয়ে লোকের কেন এত সমস্যা: প্রশ্ন শ্রাবন্তীর

নানা কারণে আলোচিত ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জি। বিশেষ করে ব্যক্তিজীবন নিয়ে হরহামেশাই সংবাদের শিরোনাম হন তিনি। যেসব নিয়ে কখনো কখনো নেটিজেনদের সমালোচনার...

সেরা পঠিত