সর্বশেষ সংবাদ

সুখবর পেলেন মিথিলার ভক্তরা

মুক্তি পেতে চলেছে রাজর্ষি দের ‘মায়া’ সিনেমা। ‘ম্যাকবেথ’ কাহিনি অবলম্বনে তৈরি এই ছবি। এর গল্প লোভ, উচ্চাকাঙ্ক্ষা, পাপ ও দুর্নীতিকে ঘিরে আবর্তিত হয়েছ। বাংলা সিনেমার জগতে উইলিয়াম শেক্সপিয়রের ম্যাকবেথের অন্যতম রূপান্তর।

‘মন্দার’ যদিও আগে দেখেছেন দর্শক, তবে তা ছিল ওটিটি প্ল্যাটফর্মে। তাই বলাই যায়, এই ছবিটি চলচ্চিত্র হিসেবে বাংলা ভাষায় প্রথম ‘ম্যাকবেথ’-এর রূপান্তর। কলকাতার এক কফিশপে অভিনয়শিল্পী ও কলাকুশলীদের উপস্থিতিতে সাংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয় সম্প্রতি।

রাজর্ষি দে বলেন, এটি এখন পর্যন্ত আমার সবচেয়ে চ্যালেঞ্জিং ছবি ছিল। কিন্তু আমি নিজেকে যথেষ্ট ভাগ্যবান মনে করি যে আমি আমাদের শিল্পের সেরা অভিনেতাদের সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছি। এটি ভিন্ন মাত্রা এনে দিয়েছে কাজটি ভালোভাবে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে। এটি একটি নারীর দৃষ্টিকোণ থেকে ম্যাকবেথের এক বিপর্যয়। এই ছবিতে আমি আমার দর্শকদের বোঝানোর চেষ্টা করেছি যে নারীবাদ মানে নারীকে শক্তিশালী করা নয়। নারীরা ইতোমধ্যেই যথেষ্ট শক্তিশালী, বিশ্বকে সেই শক্তিকে বোঝানোর উপায় নিহিত রয়েছে এই ছবিতে।

‘মায়া’র চিত্রনাট্য লিখেছেন ঈপ্সিতা ও রাজর্ষি দে। ছবিটিতে সুর দিয়েন রণজয় ভট্টাচার্য এবং গেয়েছেন রূপঙ্কর বাগচী, সোমলতা আচার্য ও উজান। ৭ জুলাই প্রেক্ষাগৃহে মুক্তি পাবে এটি।

ডিএসআর এন্টারটেইনমেন্ট হাউজের উপস্থাপনায় এবং দেবদাস বন্দ্যোপাধ্যায় ও রোহিত বন্দ্যোপাধ্যায় প্রযোজিত এই ছবিতে রাফিয়াত রশিদ মিথিলাসহ ছাড়াও রয়েছেন তনুশ্রী চক্রবর্তী, রিচা শর্মা, কণীনিকা বন্দ্যোপাধ্যায়, সুদীপ্তা চক্রবর্তীসহ আরও অনেকে।

আরও পড়ুন

দ্বিতীয় স্বামীর কাছে ফিরতে চাইছেন মাহিয়া মাহি?

অভিনেত্রী মাহিয়া মাহি বছর তিনেক আগে দ্বিতীয়বার বিয়ের মালা গলায় পরেছিলেন। ২০২১ সালের ১৩ সেপ্টেম্বর গাজীপুরের রাকিব সরকারকে বিয়ে করেন তিনি। তাদের ঘরে ফারিশ...

যুক্তরাষ্ট্রে গিয়ে নতুন প্রেমের কথা স্বীকার করলেন সোহানা সাবা

লম্বা সময় ধরে সিঙ্গেল মাদার হিসেবেই সময় পার করছেন দুই পর্দার দর্শকপ্রিয় অভিনেত্রী সোহানা সাবা। ব্যক্তিগত জীবনে ভালোবেসে নির্মাতা মুরাদ পারভেজের সঙ্গে ঘর বেঁধেছিলেন...

সেরা পঠিত