সর্বশেষ সংবাদ

মেসির জোড়া গোলে কোয়ার্টার ফাইনালে ইন্টার মিয়ামি

কে বলবে এই লোকটার বয়স ৩৬? যে বয়সে অনেকেই বুটজোড়া তুলে রাখেন, সেই বয়সে এমনভাবে জাদু দেখাচ্ছেন যা দেখলে নিজেকে চিমটি কেটে দেখতে হয়। আসলেও কি সত্যিই দেখছি?

ইউরোপ ছেড়ে এ মৌসুমে আমেরিকায় পাড়ি জমিয়েছেন। যোগ দিয়েছেন মেজর লিগ সকারের তলানির দল ইন্টার মিয়ামিতে। আর এমন একটা দলই কিনা মেসির ছোঁয়া পেয়ে জেগে উঠেছে ভিন্নভাবে। যার প্রমাণ, আর্জেন্টাইন মহাতারকা যোগ দেওয়ার পর এক ম্যাচও হারেনি তারা!

সেই ধারাবাহিকতায় লিগ কাপে রাউন্ড অব সিক্সটিনের ম্যাচে বাংলাদেশ সময় সোমবার সকালে এফসি ডালাসের বিপক্ষে জয় পেয়েছে ইন্টার মিয়ামি। যেখানে পুরো ম্যাচ ছিল মেসিময়!

টয়োটা স্টেডিয়ামে এফসি ডালাসের বিপক্ষে পেনাল্টিতে ৫-৩ ব্যবধানে জিতেছে ইন্টার মিয়ামি। এর আগে নির্ধারিত সময়ের খেলা ৪-৪ ব্যবধানে ড্র ছিল।

প্রথমবার একসঙ্গে মাঠে নামে সার্জিও বুশকেটস, জর্দি আলবা ও মেসি। ষষ্ঠ মিনিটে সাবেক বার্সা সতীর্থ আলবার পাসে বক্সের বাইরে থেকে জাল কাঁপান মেসি।

দ্বিতীয়ার্ধে আট মিনিটের ব্যবধানে ফাকুন্দো কুইগনন ও বার্নার্ড কামুঙ্গো গোল করে মায়ামিকে পেছনে ফেলেন। ২-১ গোলে এগিয়ে থেকে হাফটাইমে যায় ডালাস। এক ঘণ্টা পার হতে আরেকটি গোল খায় মায়ামি।

৬৩ মিনিটে অ্যালান ভেলাস্কো ৩-১ গোলে এগিয়ে দেন স্বাগতিকদের। ৬৫ মিনিটে আলবার অ্যাসিস্টে ব্যবধান কমান বেঞ্জামিন ক্রেমাসচি। স্বস্তি ফিরেছিল মায়ামি ক্যাম্পে।

কিন্তু তিন মিনিট পর প্রতিপক্ষের বল বিপদমুক্ত করতে গিয়ে রবার্ট টেলর আত্মঘাতী গোল করেন। তাতে ৪-২ গোলে এগিয়ে যায় ডালাস। অবশ্য আত্মঘাতী গোলেই মায়ামির স্বস্তি ফেরে। ডালাসের মার্কো ফারফান ৮০ মিনিটে নিজেদের জালে বল জড়ান। পাঁচ মিনিট পর মেসির দুর্দান্ত ফ্রি কিক, উঁচু শট গোলপোস্টের কোণা দিয়ে জালে জড়ায়। সমতায় ফেরে মায়ামি।

ম্যাচ গড়ায় সরাসরি টাইব্রেকারে। প্রথম শটে মেসি জাল কাঁপান। মায়ামি তাদের পাঁচটি শটের সবগুলোই জালে জড়াতে পেরেছে। তবে দ্বিতীয় শটে ডালাসের পমিক্যাল মিস করেন। তারই খেসারত দিতে হয়েছে দলটিকে। আর টাইব্রেকারে ৫-৩ ব্যবধানের জয়ে লীগস কাপের শেষ আটে পৌঁছায় ইন্টার মিয়ামি।

আরও পড়ুন

রাতে ট্রেনে শুতে পারলে বেশি মজা লাগে: রচনা ব্যানার্জি

নির্বাচনী প্রচারে গিয়ে ট্রেনভ্রমণ নিয়ে স্মৃতিকাতর হয়ে গেলেন টলিউড অভিনেত্রী ও ভারতের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের হুগলিতে তৃণমূল কংগ্রেস মনোনীত প্রার্থী রচনা ব্যানার্জি। তিনি জানান,...

১৫ বছরের স্কুলছাত্রের সঙ্গে শারীরিক সম্পর্ক, শিক্ষিকা গর্ভবতী

যুক্তরাজ্যের একটি বিদ্যালয়ের শিক্ষকা এক ছাত্রের সঙ্গে শারীরিক সম্পর্কে জড়িয়ে অন্তঃসত্ত্বা হয়ে পড়েছেন। শুধু তাই নয়, এ সময় তিনি অন্য আরেক ছাত্রের সঙ্গে শারীরিক...

সেরা পঠিত