সর্বশেষ সংবাদ

সারাদেশে তাপমাত্রা কমে শীত আরও বাড়বে

সারা দেশে এখনো শীত জেঁকে বসেনি। তবে প্রতিদিনই একটু একটু করে শীতের অনুভূতি বাড়ছে। আজ রোববার দেশের তাপমাত্রা আরও কমছে। এতে করে শনিবারের চেয়ে রোববার শীতের অনুভূতিও বেড়েছে। শীতের অনুভূতি বাড়ার এ ধারা অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

অধিদপ্তর জানায়, রাতের তাপমাত্রা আরও তিন ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমে যেতে পারে। এতে বাড়বে শীতের মাত্রা। একই সঙ্গে দেশের উত্তরাঞ্চলসহ বিভিন্ন স্থানে কুয়াশা বাড়তে পারে।

রোববার (১০ ডিসেম্বর) সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা কমে হয়েছে ১৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। পঞ্চগড়ের তেঁতুলিয়ায় এ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস থেকে কমে হয়েছে ১৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

এর আগে শনিবার (৯ ডিসেম্বর) দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস ছিল চুয়াডাঙ্গায়। শনিবার সকাল ৬টা থেকে রোববার সকাল ৬টা পর্যন্ত দেশের কোথাও বৃষ্টি হয়নি।

রোববার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে আবহাওয়াবিদ মো. তরিফুল নেওয়াজ কবির জানান, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তরাঞ্চলে ও নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এ সময়ে সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানান তিনি।

আগামী সোম এবং মঙ্গলবারও অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তরাঞ্চলে ও নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। রাত ও দিনের তাপমাত্রা কমতে পারে বলেও জানান এই আবহাওয়াবিদ।

আরও পড়ুন

ক্যানসার নয়, দাঁতের চিকিৎসায় সিঙ্গাপুরে সাবিনা ইয়াসমিন

সিঙ্গাপুরে চিকিৎসাধীন উপমহাদেশের প্রখ্যাত শিল্পী সাবিনা ইয়াসমিন। তিনি তাঁকে নিয়ে বিভ্রান্তিকর তথ্য না ছড়াতে দেশবাসীকে অনুরোধ জানিয়েছেন। একটি অডিওবার্তায় তিনি জানিয়েছেন, নিয়মিত চেকআপের সময়...

প্রিয়তমাকে ছাড়িয়ে নতুন ইতিহাস তৈরি করবে ‘রাজকুমার’

গেল বছর বাংলা চলচ্চিত্রের ইতিহাসে নতুন এক মাইলফলকের সৃষ্টি করে শাকিব খানের ‘প্রিয়তমা’ সিনেমা। হিমেল আশরাফের পরিচালনা ও আরশাদ আদনানের প্রযোজনায় একের পর এক...

সেরা পঠিত