সর্বশেষ সংবাদ

ফুলবাড়ীতে দুইকোটি টাকা ব্যয়ে সড়ক নির্মাণ কাজের উদ্বোধন

আমিনুল ইসলাম, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার খয়েরবাড়ী ইউনিয়নের উত্তর লক্ষ্মীপুর বাজার ও দৌলতপুর ইউনিয়নের বাগধারা মোড় এলাকার দুইটি গ্রামীণ সড়কের নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (৬ অক্টোবর) দুই কোটি টাকা ব্যয়ে সড়ক দুইটির নির্মাণ কাজের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণায়লয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক গণশিক্ষা মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি।

স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তরের (এলজিইডি) তত্বাবধানে রংপুর বিভাগ উন্নয়ন ও আইআরডিপি-৩ এর অর্থায়নে বাস্তবায়ন করা হচ্ছে। নির্মাণাধিন সড়ক দুইটি মধ্যে ৪৫ লাখ টাকা ব্যয়ে উপজেলার ৫নং খয়েরবাড়ী ইউনিয়নের উত্তর লক্ষ্মীপুর বাজার থেকে পূর্ব সীমানা পর্যন্ত ৪৬০ মিটার এবং অপরটি দেড় কোটি টাকা ব্যয়ে উপজেলার ৬নং দৌলতপুর ইউনিয়নের বাগধারা মোড় থেকে খয়েরবাড়ী বাজার পর্যন্ত দেড় কিলোমিটার সড়ক রয়েছে।

সড়ক দুইটির নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণায়লয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক গণশিক্ষা মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন, ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, খয়েরবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এনামুল হক, দৌলতপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাইফুল ইসলাম, উপজেলা প্রকৌশলী মিজানুর রহমান সরদার, খয়েরবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোষ্ট মোহন চৌধুরী, দৌলতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস সালাম চৌধুরী, উপ-সহকারী প্রকৌশলী মোসলেম উদ্দিন প্রমুখ। এ সময় এলাকার বিভিন্ন শ্রেণি ও পেশার সুধিজন, জনপ্রতিনিধিসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

এলজিইডি’র উপ-সহকারী প্রকৌশলী মোসলেম উদ্দিন বলেন, সড়ক দুইটির নির্মাণ কাজ মধ্যে আগামী দুই থেকে তিন মাসের মধ্যেই ডাব্লিউবিএম এর কাজ শেষ করা হবে। এতে এলাকার মানুষ নির্বিঘ্নে চলাচল করতে পারবেন।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণায়লয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা দেশরন্ত শেখ হাসিনা প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর থেকে এ পর্যন্ত দিনাজপুর-৫ নির্বাচনী এলাকার ফুলবাড়ী ও পার্বতীপুর উপজেলার প্রায় ৯৫ ভাগ সড়কের নির্মাণ কাজ শেষ হয়ে গেছে। আর অবশিষ্ট যেটুকু আছে তা সরকারের এ সময়ের মধ্যেই শেষ করা সম্ভব হবে। শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে এ এলাকায় অপ্রতিরোধ্য সার্বিক উন্নয়ন সার্ধিত হয়েছে। তা কোনো সরকারের শাসনামলেই হয়নি। এজন্য এলাকার মানুষ আগামীর উন্নয়নের জন্য নৌকা মার্কায় ভোট দিয়ে শেখ হাসিনাকে আবারো প্রধানমন্ত্রী করার জন্য কাজ করবেন।

এসএইচ

আরও পড়ুন

মির্জাপুরে বিনম্র শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: সারাদেশের মতো যথাযোগ্য মর্যাদার মধ্যদিয়ে টাঙ্গাইলের মির্জাপুরে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে রাতের...

মির্জাপুরে আল-হেরা মডেল স্কুলের সাংস্কৃতিক প্রতিযোগিতা

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের মির্জাপুরে আল-হেরা মডেল স্কুলে সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) উপজেলার দেওহাটা এলাকায়...

সেরা পঠিত