সর্বশেষ সংবাদ

বুড়িগঙ্গায় ওয়াটার বাসডুবি: ৪ যাত্রীর মরদেহ উদ্ধার, নিখোঁজ অনেকে

রাজধানীর শ্যামবাজার থেকে কেরানীগঞ্জের তেলেরঘাটের বুড়িগঙ্গা নদীর অংশে যাত্রীসহ একটি ওয়াটার বাস ডুবে গেছে। ডুবে যাওয়া ওয়াটার বাসের চার যাত্রীর মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন অনেকে।

রোববার (১৬ জুলাই) রাত ১১টার দিকে মরদেহ উদ্ধারের বিষযটি নিশ্চিত করেছেন সদরঘাট নৌ থানার এসআই হাসান মারুফ। তিনি বলেন, এখন পর্যন্ত চারজনকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তাদের দুজন পুরুষ, একজন নারী এবং একজন শিশু।

এর আগে রোববার (১৬ জুলাই) রাত সোয়া ৮টার দিকে এই দুর্ঘটনা ঘটে।

সদরঘাট নৌথানার উপপরিদর্শক (এসআই) রেজাউল ইসলাম জানান, নৌযানটির কত সংখ্যক যাত্রী নিখোঁজ আছে, তা এখনও জানা যায়নি। রাত ৯টায় ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধার অভিযান শুরু করেছে।

তিনি আরও জানান, রাজধানীর লালকুঠি ঘাট থেকে দক্ষিণ কেরানীগঞ্জের তেলঘাটে যাচ্ছিল নৌযানটি। মাঝনদীতে বালুবোঝাই এমভি আরাবি নামে বাল্কহেডের ধাক্কায় এটি ডুবে যায়। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট উদ্ধারকাজ শুরু করেছে। রাত সাড়ে ১১টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা চারজনের মরদেহ উদ্ধার করেছে। জীবিত উদ্ধার করেছে পাঁচজনকে। তাদের মধ্যে দুজন নারী ও তিনজন পুরুষ। উদ্ধার কাজে ফায়ার সার্ভিসের পাশাপাশি যোগ দিয়েছে কোস্ট গার্ডের ডুবুরি দল।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মিডিয়া সেলের কর্মকর্তা আনোয়ারুল ইসলাম বলেন, সদরঘাটের বিপরীত পাশে ওয়াটার বাসটি ডুবে যায়। এর পরপরই সদরঘাট ফায়ার স্টেশনের দুটি ও সিদ্দিকবাজার থেকে একটি ইউনিট ডুবুরিসহ উদ্ধার কাজে যোগ দেয়। ওয়াটার বাসটি তীরের কাছাকাছি ডুবে যাওয়ায় ধারণা করা হচ্ছে, অধিকাংশ যাত্রী তীরে উঠে গেছে।

স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল রশিদ উন নবী জানান, এখন পর্যন্ত তিনজনের মরদেহ তারা পেয়েছেন। নিহতদের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে। ১৪ বছর বয়সি আলিফ নামে এই কিশোরের বাড়ি কেরানীগঞ্জের চুনকুটিয়া চৌধুরীপাড়ায়। সামিরা, মনসুর ও মিনি নামে তিনজনকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

আরও পড়ুন

তখন আমি এত পরিপক্ব ছিলাম না: তাসনিয়া ফারিণ

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিণ। বিনোদন জগতে অন্তর্জালের কল্যাণে এরই মধ্যে ব্যাপক পরিচিতি পেয়েছেন ফারিণ। মডেলিং দিয়ে শুরু করেন তিনি। পরে টিভি নাটকে...

যুক্তরাষ্ট্রে গিয়ে নতুন প্রেমের কথা স্বীকার করলেন সোহানা সাবা

লম্বা সময় ধরে সিঙ্গেল মাদার হিসেবেই সময় পার করছেন দুই পর্দার দর্শকপ্রিয় অভিনেত্রী সোহানা সাবা। ব্যক্তিগত জীবনে ভালোবেসে নির্মাতা মুরাদ পারভেজের সঙ্গে ঘর বেঁধেছিলেন...

সেরা পঠিত