সর্বশেষ সংবাদ

সাংবাদিক রতন সরকার আর নেই

সাইফুল ইসলাম মুকুল, স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর: চলে গেলেন না ফেরার দেশে উত্তর জনপদের আপোষহীন সাংবাদিক হিসেবে পরিচিত সময় টিভির ব্যুরো প্রধান ও বিশেষ প্রতিনিধি মমিনুর রহমান রতন সরকার।

বৃহস্পতিবার রাত সাড়ে ১২টায় হৃদরোগে আক্রান্ত হয়ে রংপুর মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৮ বছর। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন রিপোর্টাস ক্লাব রংপুরের সাধারণ সম্পাদক শাহ বায়োজিদ আহমেদ।

শুক্রবার বাদ জুমা নীলফামারী আলিয়া মাদ্রাসা মাঠে জানাজা শেষে রতন সরকারকে নীলফামারী কেন্দ্রীয় কবর স্থান দাফন করা হবে। এতে শোক জানিয়েছেন টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট এ্যাসোসিয়েশন টিসিএ রংপুরের নেতৃবৃন্দ।

রতন সরকার বৃহস্পতিবার ঢাকা থেকে সন্ধ্যায় সৈয়দপুর বিমানবন্দর হয়ে রংপুর নগরীর ধাপে পৌঁছালে তিনি বুকের ব্যথা অনুভব করেন এবং রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে জরুরি বিভাগ থেকে আইসিসিইউতে নেওয়া হয়। পরে সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান। রতন সরকার নীলফামারী জেলার প্রগতি পাড়ার বাসিন্দা হলেও সাংবাদিকতার সূত্রে প্রায় দেড় দশক ধরে রংপুরে অবস্থান করছিলেন। তিন ভাই ও এক বোনের মধ্যে তিনি ছিলেন দ্বিতীয়। পেশাগত জীবনে রতন সরকার ১৯৯০ সালে নীলফামারী থেকে প্রকাশিত নীলসাগর পত্রিকায় কাজ করার মধ্য দিয়ে সাংবাদিকতা পেশায় যুক্ত হন। এরপর তিনি দৈনিক মাতৃভূমি, দৈনিক করতোয়া, রংপুর থেকে প্রকাশিত দৈনিক বিজলী পত্রিকায় কাজ করেন। নীলফামারী প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদকের দায়িত্বেও ছিলেন এ সাংবাদিক। পরবর্তীতে এটিএন বাংলা ও এটিএন নিউজ, ডিবিসি ও সময় টেলিভিশনে কাজ করেন। প্রায় এক দশকের বেশি সময় ধরে সময় টিভিতে দায়িত্ব পালন করেন রতন সরকার। রতন সরকার ব্যক্তি জীবনে ১ ছেলে ও ১ কন্যা সন্তানের জনক ছিলেন। মৃত্যুর আগ পর্যন্ত রতন সরকার সময় সংবাদের রংপুর ব্যুরো প্রধান ও বিশেষ প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন। নগরীর ক্যান্টটেনমেন্ট এলাকায় ভাড়া বাসায় থাকতেন সিনিয়র এ সাংবাদিক।

তার অকাল মৃত্যুতে নেমে এসেছে শোকের ছায়া। তার মৃত্যুর খবরে হাসপাতালে ছুটে যান সহকর্মীরা। কান্নায় ভেঙে পড়েন তারা। অন্যদিকে সময় সংবাদের রংপুর প্রতিনিধি ও রতন সরকারের সহকর্মী রেদওয়ান হিমেল জানিয়েছেন, চিকিৎসার জন্য ঢাকা গিয়েছিলেন রতন সরকার। সেখান থেকে ফেরার পথে স্ট্রোক করলে তাকে দ্রুত রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এসএইচ

আরও পড়ুন

তীব্র তাপপ্রবাহে বেঁকে গেছে রেললাইন, ঢালা হচ্ছে পানি

তীব্র তাপপ্রবাহে ঈশ্বরদীতে বেঁকে গেছে রেললাইন। শুক্রবার দুপুরে ঈশ্বরদী বাইপাস রেলওয়ে ষ্টেশনের কাছে রেললাইনের পাত বেঁকে যায়। এতে করে রাজশাহীগামী কপোতাক্ষ ট্রেন প্রায় এক...

মহাসড়কে ইফতার সামগ্রী বিতরণ করলেন ইউএনও

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: তৈরিকৃত ইফতার সামগ্রী বিতরণ করেছেন টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ নূরুল আলম। সোমবার (৮ এপ্রিল) ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের...

সেরা পঠিত