সর্বশেষ সংবাদ

আরও কমল টাকার মান

যুক্তরাষ্ট্রের মুদ্রা ডলারের বিপরীতে টাকার মান আরও কমেছে। বাণিজ্যিক ব্যাংকগুলোকে প্রতি ডলার এখন ১০৪ দশমিক ৫ টাকায় বিক্রি করছে বাংলাদেশ ব্যাংক।

বাংলাদেশ ব্যাংকের একজন কর্মকর্তা বলেছেন, বাজারের চাহিদা ও সরবরাহের সঙ্গে সামঞ্জস্য রেখে ক্রমান্বয়ে বিনিময় হার নির্ধারণের লক্ষ্যে টাকার মান কমানো হয়েছে। আমরা ধীরে ধীরে ডলারের সঙ্গে টাকার বিনিময় হার সমন্বয় করছি।

বাংলাদেশ ব্যাংকের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, কেন্দ্রীয় ব্যাংক নতুন হারে ব্যাংকগুলোর কাছে ৫৬ মিলিয়ন ডলার বিক্রি করেছে।

এর আগে এপ্রিলের প্রথম সপ্তাহে প্রতি ডলারের বিপরীতে টাকার মান কমিয়েছিল কেন্দ্রীয় ব্যাংক। তখন প্রতি ডলারের দাম ১ টাকা বাড়িয়ে ১০৩ টাকা করা হয়েছিল।

চলমান বৈদেশিক মুদ্রা সংকটের মধ্যেও আমদানি বিল মেটাতে ব্যাংকগুলোকে বেশি করে ডলার সরবরাহ করছে কেন্দ্রীয় ব্যাংক। গত প্রায় এক বছর ধরে দেশে ডলার সংকট চলছে।

আন্তব্যাংক লেনদেনে গত ৩০ এপ্রিল প্রতি ডলারের দাম ১০৭ টাকায় উঠেছিল। এক বছর আগে এটা ৮৬ দশমিক ৪৫ টাকা ছিল।

আরও পড়ুন

তাসনিয়া ফারিণের স্বপ্ন পূরণ করলেন তাহসান খান

ছোটবেলায় গান করতেন এই সময়ের জনপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিণ। তৃতীয় শ্রেণি থেকে কলেজে পড়া পর্যন্ত নিয়েছেন নজরুলসংগীতের তালিমও। কোনো একদিন গান গাইবেন- সেই স্বপ্ন...

এই ছবি দেখে নিন্দুকের সমালোচনা অনেকটাই কেটে যাবে: জায়েদ খান

নদীর পাড়ে কাদামাটি আঁকড়ে পড়ে আছেন চিত্রনায়ক জায়েদ খান— বছর খানেক আগে এ রকম একটি ছবি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে। ছবিটি নিজেই সামাজিক মাধ্যমে...

সেরা পঠিত