সর্বশেষ সংবাদ

চালু হচ্ছে কার্যক্রম, আর লসে পণ্য বিক্রি করবে না ইভ্যালি

দীর্ঘ ১ বছর বন্ধ থাকার পর নতুন উদ্যোগে কার্যক্রম শুরু করতে যাচ্ছে আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি। নতুন পথচলার শুরুতেই ধন্যবাদ উৎসব আয়োজন করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

আগামী ২৮ অক্টোবর রাত ১০টায় ইভ্যালি প্ল্যাটফর্মে শুরু হবে এই উৎসব। ইভ্যালির সহ-প্রতিষ্ঠাতা ও বর্তমান পরিচালনা পর্ষদের সদস্য শামীমা নাসরিন বলেন, সময়ের সঙ্গে আমরা আমাদের অতীতের দেনা পরিশোধ করতে পারবো বলে জোরালোভাবে বিশ্বাস করি।

তিনি আরও জানান, আমাদের এখন দুই জন স্বাধীন পরিচালক আছেন। একজন ই-ক্যাব থেকে এবং একজন বাণিজ্য মন্ত্রণালয় থেকে। কাজেই এখন আমরা আগের যেকোনও সময় থেকে অনেক বেশি দায়বদ্ধতা এবং জবাবদিহির মধ্যে আছি।

জানা গেছে, ধন্যবাদ উৎসবে ইভ্যালি থেকে কেনা যাবে দেশের নামিদামি আর বড় ব্র্যান্ডগুলোর পণ্য। মোবাইল, ইলেকট্রনিক্স, কম্পিউটার এক্সেসরিজ, গৃহস্থালি সরঞ্জাম থেকে শুরু করে থাকছে পোশাক-জুতার মতো লাইফস্টাইল পণ্য।

পিক অ্যান্ড পে, ক্যাশ অন ডেলিভারি এবং ক্যাশ বিফোর ডেলিভারি; মূল্য পরিশোধের এই তিনটির যেকোনও একটি পদ্ধতি ব্যবহার করে ইভ্যালি থেকে কেনাকাটা করা যাবে। এছাড়া ইভ্যালি থেকে কেনাকাটায় প্রতিটি অর্ডার ডেলিভারির জন্য একটি ‘স্টার’ পাবেন গ্রাহকেরা। অর্জিত স্টার ব্যবহার করে বিশেষ মূল্যছাড়ে কেনাকাটার জন্য বিভিন্ন সময় অফার দেবে ইভ্যালি।

শামীমা নাসরিন আরও বলেন, আমরা আগেও বলেছি, এখন থেকে আমরা আর লসে পণ্য বিক্রি করবো না। তবে ইভ্যালির গ্রাহকরা আকর্ষণীয় মূল্যে পণ্য কিনতে পারবেন না তা নয়। আমরা বিশ্বাস করি ডিজিটাল বাংলাদেশের অবকাঠামো কাজে লাগিয়ে ই-কমার্সকে ব্যবহার করে লাভ করে পণ্য বিক্রি করলেও গতানুগতিক বাজারের তুলনায় গ্রাহকদের ‘বেস্ট প্রাইস’ দিতে পারবো আমরা। তুলনামূলক সাশ্রয়ী মূল্য ও গুণগত পণ্য সরবরাহ করতে আমরা বদ্ধপরিকর। কুইক ডেলিভারি এবং গ্রাহক সেবার দিকে আমরা সর্বাধিক গুরুত্ব প্রদান করবো। আমরা ইভ্যালিকে সর্বোচ্চ বিনিয়োগবান্ধব ই-কমার্স তৈরির লক্ষ্যে কাজ করে যাচ্ছি। আমরা আগের সব অর্ডার ডেলিভারি করতে কাজ করে যাচ্ছি।

অভিযোগ রয়েছে, অস্বাভাবিক সব অফার দিয়ে দেশে ‘ভেলকি’ সৃষ্টি করেছিল ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি। আর এর ফলে দায় বেড়ে খাদের কিনারায় এসেছে প্রতিষ্ঠানটি। অর্ডার করে ঠিক সময় পণ্য না পেয়ে মামলাও করেছেন ভুক্তভোগী গ্রাহক। এসব অভিযোগের পর গত বছর সেপ্টেম্বরে গ্রেফতার করা হয় ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী (সিও) মোহাম্মদ রাসেল ও তার স্ত্রীকে। ফলে শীর্ষ ব্যক্তিদের অনুপস্থিতিতে বন্ধ হয়ে যায় প্রতিষ্ঠানটি।

আরও পড়ুন

পেঁয়াজ রপ্তানি নিষিদ্ধ করলো ভারত

পেঁয়াজ রপ্তানি বন্ধের ঘোষণা দিয়েছে ভারত। ২০২৪ সালের মার্চ পর্যন্ত পেঁয়াজ রপ্তানি নিষিদ্ধ ঘোষণা করেছে এ দেশটি। শুক্রবার (৮ ডিসেম্বর) ভারতের ডিরেক্টরেট জেনারেল অব...

প্রতি কেজি আলু সর্বোচ্চ ২৭ টাকা দরে বিক্রির নির্দেশ

কেজি প্রতি ২৬ থেকে ২৭ টাকা দরে আলু বিক্রির নির্দেশনা দিয়ে পরিপত্র জারি করেছে বাণিজ্য মন্ত্রণালয়। বুধবার (১ নভেম্বর) থেকে এই নির্দেশনা বাস্তবায়নের কথা...

সেরা পঠিত