সর্বশেষ সংবাদ

ব্রয়লার মুরগি কেজিতে বেড়েছে ১৫ টাকা, চড়া পেঁয়াজের বাজারও

ব্রয়লার মুরগি ও পেঁয়াজের বাজার আবারও ঊর্ধ্বমুখী। এক সপ্তাহ ব্যবধানে ব্রয়লার কেজিতে ১৫ ও পেঁয়াজ ৫ থেকে ১০ টাকা বেড়েছে। তবে কিছুটা কমে মরিচ বিক্রি হচ্ছে ২০০ টাকার নিচে। আর চাল, ডাল, সবজিসহ বেশির ভাগ নিত্যপণ্য দীর্ঘদিন ধরে বাড়তি দরেই স্থির রয়েছে।

বৃহস্পতিবার রাজধানীর মগবাজার, বনানী ডিএনসিসি কাঁচাবাজার, তেজকুনিপাড়াসহ কয়েকটি বাজারে দেখা গেছে, ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৯০ থেকে ২০০ টাকা কেজি। সোনালি জাতের মুরগি বিক্রি হচ্ছে ৩২০ থেকে ৩৩০ টাকায়। সপ্তাহখানেক আগেও ব্রয়লারের কেজি ছিল ১৭৫ থেকে ১৮৫ টাকা।

গত ১৪ সেপ্টেম্বর বাণিজ্য মন্ত্রণালয় দেশি পেঁয়াজের খুচরা দর ৬৪ থেকে ৬৫, ডিমের ডজন ১৪৪ ও আলুর কেজি ৩৫ থেকে ৩৬ টাকা নির্ধারণ করে দেয়।

এ দর কার্যকরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর প্রতিদিন বাজারে অভিযান চালালেও এখন পর্যন্ত কোথাও কার্যকর হয়নি। বরং দু-একটি পণ্যের দাম আরও বেড়েছে। কেজিতে ৫ থেকে ১০ টাকা বেড়ে দেশি পেঁয়াজ ৯০ থেকে ৯৫, ভারতীয় পেঁয়াজ ৭৫ থেকে ৮০ টাকায় বিক্রি হচ্ছে।

অবশ্য কারওয়ান বাজারে ব্রয়লার ১৯০ থেকে ১৯৫, দেশি পেঁয়াজ ৯০, ভারতীয় পেঁয়াজ ৭৫ টাকা দরে বিক্রি হতে দেখা গেছে। বাজারভেদে আলুর কেজি ৪৫ থেকে ৫৫, ফার্মের ডিম বড় বাজারগুলোতে ১৪৫ টাকা ডজন বিক্রি হলেও খুচরা ও পাড়ামহল্লায় ক্রেতাকে গুনতে হচ্ছে ১৫০ টাকা।

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে গিয়ে নতুন প্রেমের কথা স্বীকার করলেন সোহানা সাবা

লম্বা সময় ধরে সিঙ্গেল মাদার হিসেবেই সময় পার করছেন দুই পর্দার দর্শকপ্রিয় অভিনেত্রী সোহানা সাবা। ব্যক্তিগত জীবনে ভালোবেসে নির্মাতা মুরাদ পারভেজের সঙ্গে ঘর বেঁধেছিলেন...

গরুর ছবি প্রকাশের পর কত নোংরা নোংরা কথা শুনেছি: ভাবনা

সম্প্রতি একটি গরুর ছবি পোস্ট করেছিলেন অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। সেই ছবির ক্যাপশন দিয়েছিলেন, আমার কান্নার শব্দ কি শোনা যায় তোমার শহরে? এই ছবিটি...

সেরা পঠিত