সর্বশেষ সংবাদ

আমি অবশ্যই ভাগ্যবান: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘আমার জীবন-সংগ্রাম কঠিন ছিল, স্রোতের বিপরীতে চলেছি। আমি অবশ্যই খুব ভাগ্যবান। অনেকে রাজনীতি করে জীবন কাটিয়ে দিয়েছেন; কিন্তু মন্ত্রী হতে পারেননি। কিন্ত আমি ১৬ বছর মন্ত্রিত্ব করছি। এটা অনেক বড় পাওয়া।’

বুধবার (৭ সেপ্টেম্বর) সচিবালয়ের গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের সংলাপে এসব কথা বলেন তিনি।

কাদের বলেন, আওয়ামী লীগের মতো দলের দুবার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছি। দলকে সাজানো হচ্ছে এবং সাংগঠনিক কাঠামো জোরদারও করা হচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময়ে মেগা প্রজেক্টগুলোর দায়িত্ব পালন করছি- একথা উল্লেখ করে তিনি বলেন, পদ্মাসেতু নির্মাণে অনেক বাধা-বিপত্তি ছিল; অনেকে হাল ছেড়ে দিয়েছিলেন; কিন্তু যারা কাজ করেছেন তাদের উৎসাহ দিতে ঈদের দিনেও সেখানে গেছি।

মন্ত্রী জানান, মধুমতি নদীর ওপর নির্মাণাধীন ছয় লেন বিশিষ্ট কালনা সেতুর নির্মাণকাজ এ মাসে শেষ হবে। আশা করছি অক্টোবরের যে কোনো সময় প্রধানমন্ত্রী এ সেতুরও উদ্বোধন করবেন। এটি হলে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সব জেলার সংযোগ স্থাপন হবে।

ওবায়দুল কাদের আরও বলেন, মেট্রোরেলের উত্তরা থেকে আগাঁরগাও অংশের উদ্বোধন হবে ডিসেম্বরে। আগামী বছর ডিসেম্বরের আগেই মতিঝিল পর্যন্ত নির্মাণকাজ শেষ হবে। কর্ণফুলী টানেলের দুটি টিউবের একটি অক্টোবরে প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন, অন্যটির উদ্বোধন নভেম্বরে।

মন্ত্রী জানান, এ বছরই আমাদের মেগা প্রকল্প কর্ণফুলী বঙ্গবন্ধু টানেলের উদ্বোধন হবে। বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর কাজ শেষ করেছি। আমার হাতে এখন ৮৭টি ছোট বড় সেতু উদ্বোধনের অপেক্ষায়। পৃথিবীর বহু জায়গায় সীমান্ত সড়ক আছে, আমাদের সীমান্তে ৩০০ কিলোমিটার সড়কের কাজ সেনাবাহিনী শুরু করেছে। পাহাড় অঞ্চলের কাজ ঝুঁকিপূর্ণ। পাহাড়ে যোগাযোগের ক্ষেত্রে একটা বিশাল পরিবর্তন এসেছে, সে কারণে সেসব অঞ্চলের পণ্য দ্রুত শহরে চলে আসতে পারছে।

সংগঠনের সভাপতি তপন বিশ্বাসের সভাপতিত্বে সংলাপ উপস্থাপনা করেন বিএসআরএফ সাধারণ সম্পাদক মাসউদুল হক।

আরও পড়ুন

বাংলাদেশের নির্বাচনে বাইরের থাবা পড়েছে: সিইসি

দ্বাদশ সংসদ নির্বাচনে ‘বাইরের থাবা এসেছে’ মন্তব্য করে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেছেন, দেশের অর্থনীতি ও ভবিষ্যৎ বাঁচাতে নির্বাচন অবাধ, সুষ্ঠু ও...

গণভবনের আশপাশে মোবাইল হারালেন সাকিব আল হাসান

গণভবনের আশপাশের এলাকায় নিজের মোবাইল ফোন হারিয়েছেন ক্রিকেটার সাকিব আল হাসান। এ ঘটনায় ডিএমপির শেরে বাংলা নগর থানায় সাধারণ ডায়েরিও (জিডি) করেছেন তিনি। রোববার (২৬...

সেরা পঠিত