সর্বশেষ সংবাদ

একই দিনে পৌরসভার ৪৬ তম ও বন্দরের ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত

শেখ রাসেল, বাগেরহাট প্রতিনিধি: আনন্দ র‌্যালী ও কেক কেটে মোংলা পোর্ট পৌরসভার ৪৬ ও বন্দরের ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিদ হয়েছে।

 

বুধবার (১ ডিসেম্বর) সকালে বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মূসা ও পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমানের নেতৃত্বে বন্দর এলাকা ও পৌর শহরে কবুতর ও বেলুন উড়িয়ে এক আনন্দ র‌্যালীর মাধ্যমে দিবসটির শুভ সূচনা করা হয়। পরে আলাদা ভাবে কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করে প্রতিষ্ঠান দুইটি।

 

১৯৭৫ সালের ১ ডিসেম্বর মোংলা পোর্ট পৌরসভা ও ১৯৫০ সালের এই দিনে পশুর নদীর জয়মনির গোলে পন্যবাহী জাহাজ ”দি সিটি অব লিয়নস” নোঙ্গরের মধ্যদিয়ে আন্তর্জাতিক এই সমুদ্র বন্দরটি যাত্রা শুরু করে। প্রথমে এই বন্দরটি চালনা বন্দর নামে চালু হলেও ১৯৮৭ সালে এটি মোংলা বন্দর নামে রুপান্তরিত হয়।

 

বিএনপি- জামাত জোট সরকারের আমলে ধংসের দ্বারপ্রান্তে পৌছানো এই বন্দর ও মোংলা পোর্ট পৌরসভা আওয়ামীলীগ সরকার ক্ষমতায় এসে আধুনিকায়ন শুরু করে। ওই সময়ের শুরুতে ১১ কোটি টাকা লোকসানি এই প্রতিষ্ঠানটি গত অর্থ বছরে আয় করেছে ৩৪০ কোটি টাকারও বেশী। বন্দরের সক্ষমতা বাড়াতে বর্তমানে প্রায় ১০ হাজার কোটি টাকা ব্যয়ে ৯টি উন্নয়ন প্রকল্প চলমান রয়েছে।এছাড়া এ সরকারের আমলে মোংলা পোর্ট পৌরসভারও ব্যাপক উন্নয়ন হয়েছে।তৃতীয় শ্রেণির পৌরসভা থেকে প্রথম শ্রেণির পৌর সভায় রুপান্তরিত হয়েছে।পৌরসভার সকল ওয়ার্ডের ব্যাপক উন্নয়ন হয়েছে।বদলে গেছে শহরের সকল রাস্তা ঘাট।

 

মোংলা বন্দরের প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী, মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মূসা সহ বন্দরের উর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ। মোংলা পোর্ট পৌরসভার প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মোংলা পোর্ট পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান সহ ও পৌর কাউন্সিলর,কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

তীব্র তাপপ্রবাহে বেঁকে গেছে রেললাইন, ঢালা হচ্ছে পানি

তীব্র তাপপ্রবাহে ঈশ্বরদীতে বেঁকে গেছে রেললাইন। শুক্রবার দুপুরে ঈশ্বরদী বাইপাস রেলওয়ে ষ্টেশনের কাছে রেললাইনের পাত বেঁকে যায়। এতে করে রাজশাহীগামী কপোতাক্ষ ট্রেন প্রায় এক...

মহাসড়কে ইফতার সামগ্রী বিতরণ করলেন ইউএনও

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: তৈরিকৃত ইফতার সামগ্রী বিতরণ করেছেন টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ নূরুল আলম। সোমবার (৮ এপ্রিল) ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের...

সেরা পঠিত