সর্বশেষ সংবাদ

নেপাল ইন্টারন্যাশনাল আইকনিক এ্যাওয়ার্ড অর্জন করলেন মীরসরাইয়ের আশরাফ

রাজিব মজুমদার, মীরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি: নেপাল ইন্টারন্যাশনাল আইকনিক এ্যাওয়ার্ড অর্জন করেছেন মীরসরাইয়ের সেচ্ছ্বাসেবী সংগঠন শান্তিনীড় এর সভাপতি, জমজম সুইটস এন্ড বেকস এর ব্যবস্থাপনা পরিচালক ব্র্যাক ব্যাংকের মাস্টার এজেন্ট ও সামাজিক সংগঠন শান্তিনীড়ের সভাপতি লায়ন ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন সোহেল।

 

গত ২৯ নভেম্বর নেপালের কাঠমুন্ডুস্থ নেপাল পর্যটন বোর্ডে নেপাল বাংলাদেশ ফ্রেন্ডশীপ এসোসিয়েশনের আয়োজনে ব্যবসা ও সমাজকর্মে অবদানের জন্য আশরাফ উদ্দিনকে এ এ্যাওয়ার্ড প্রদান করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেননেপাল সরকারের টুরিজম ও সংস্কৃতি মন্ত্রণালয়ের মন্ত্রী প্রেম বাহাদুর আলে।

 

নেপাল-বাংলাদেশ ফ্রেন্ডশীপ এসোসিয়েশনের সভাপতি দিনদায়া রিজালের সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন করেন এশিয়ান টেলিভিশনের চেয়ারম্যান আলহাজ্ব হারুন অর রশিদ সিআইপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশস্থ নেপাল এম্বাসির সাবেক এম্বাসেডর ও নেপালের মন্ত্রী ড. ভান্সিধর মিশ্র, নেপাল একাডেমির চ্যান্সেলর প্রফেসর ড. গঙ্গা প্রসাদ উপ্রেতি, নেপালের প্রসিদ্ধ সিনিয়র গাইনোকলজিস্ট এবং মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশের বীর মুক্তিযাদ্ধা ডা. ভোলা রিজাল, নেপালস্থ বাংলাদেশ এ্যাম্বাসির ডেপুটি চীপ মিশন ও ভারপ্রাপ্ত এ্যাম্বাসেডর ইশরাত জাহান।

 

এসময় বাংলাদেশের বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতিস্বরূপ ১১জন বিশিষ্ট ব্যক্তিকে আইকন এ্যাওয়ার্ড-২০২১ সম্মাননা প্রদান করা হয়।

 

সম্মাননা প্রাপ্তরা হলেন, এফবিসিসিআই এর পরিচালক ও এশিয়ান টেলিকাস্ট লিমিটেডের চেয়ারম্যান হারুন-অর-রশিদ সিআইপি, বিপিডিবির অবসরপ্রাপ্ত প্রধান প্রকৌশলী, বিদ্যুৎ সেক্টরের উপদেষ্টা ও বরাট জনকল্যাণ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি ইঞ্জিনিয়ার চৌধুরী নেছারুল হক, লাম এক্সপোট-ইমপোর্ট ইন্টারন্যাশনাল লিমিটেডের চেয়ারম্যান আরিফুল ইসলাম জিয়া, জমজম সুইটস এন্ড বেকস লিমিটেড এর এমডি, ব্র্যাক ব্যাংকের মাস্টার এজেন্ট ও সামাজিক সংগঠন শান্তিনীড়ের সভাপতি লায়ন ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন সোহেল, মহিলা বিষয়ক অধিদপ্তরের সাবেক ভারপ্রাপ্ত মহাপরিচালক বীর মুক্তিযাদ্ধা ড. নিজামুদ্দীন আল হোসাইনী, ডাঃ এএফএম আমিনুল হক রতন, মহিলা বিষয়ক অধিদপ্তরের সাবেক উপ-পরিচালক রোটারিয়ান মমতাজ বেগম, ইনার হুইল বাংলাদেশের বাংলাদেশের ডেপুটি প্রতিনিধি মোহসেনা রেজা, বাংলাদেশ মানবাধিকার কমিশনের বগুড়া জেলার সভাপতি ও উত্তরবঙ্গের বিশেষ প্রতিনিধি মোঃ নুরুন নবী বুলু, বিএইচআরসির ডেপুটি গভর্নর আলহাজ্ব রফিকুল ইসলাম, কন্ঠশিল্পী, সাংবাদিক, মানবাধিকার কর্মী ও স্বাস্থ্য প্রশিক্ষক লিও রাবেয়া সুলতানা, সংগীতশিল্পী স্বপ্নীল সজীব প্রমুখ।

 

অনুষ্ঠান আয়োজন সমন্বয়কের দায়িত্বে ছিলেন সাংবাদিক ও আন্তর্জাতিক সংগঠক ইমদাদুল হক তৈয়ব এবং সংগঠক শাহরিয়ার স্বপন। আলোচনা সভা, এ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান শেষে দুই দেশের সংস্কৃতির নৃত্য ও গান পরিবেশন করা হয়।

আরও পড়ুন

তীব্র তাপপ্রবাহে বেঁকে গেছে রেললাইন, ঢালা হচ্ছে পানি

তীব্র তাপপ্রবাহে ঈশ্বরদীতে বেঁকে গেছে রেললাইন। শুক্রবার দুপুরে ঈশ্বরদী বাইপাস রেলওয়ে ষ্টেশনের কাছে রেললাইনের পাত বেঁকে যায়। এতে করে রাজশাহীগামী কপোতাক্ষ ট্রেন প্রায় এক...

মহাসড়কে ইফতার সামগ্রী বিতরণ করলেন ইউএনও

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: তৈরিকৃত ইফতার সামগ্রী বিতরণ করেছেন টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ নূরুল আলম। সোমবার (৮ এপ্রিল) ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের...

সেরা পঠিত