ঢাকা    ৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ



শিক্ষার্থীদের দাবি যৌক্তিক, মেনে নিন: ছাত্রলীগ সভাপতি

প্রকাশিত: ১:২৯ অপরাহ্ণ, নভেম্বর ২৫, ২০২১

শিক্ষার্থীদের দাবি যৌক্তিক, মেনে নিন: ছাত্রলীগ সভাপতি

নজর২৪, ঢাকা- গণপরিবহনে হাফ ভাড়া- শিক্ষার্থীদের এই দাবি সংশ্লিষ্ট সবাইকে মেনে নেওয়ার আহ্বান জানিয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়।

 

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এই আহ্বান জানান তিনি।

 

আল নাহিয়ান খান জয় বলেন, পরিবহনে হাফ ভাড়া শিক্ষার্থীদের দাবি নয় শুধু এটা তাদের অধিকার। আমি মনে করি শিক্ষার্থীদের এই যৌক্তিক দাবির সঙ্গে পরিবহন মালিকদের একমত হওয়া উচিত। কারণ পরিহবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া- এটা যুগ যুগ ধরে চলে আসছে। সেই জায়গা থেকে সবার কাছে অনুরোধ থাকবে, যারা পরিবহন ব্যবসার সঙ্গে জড়িত, তারা যেন শিক্ষার্থীদের এই যৌক্তিক দাবি মেনে নিয়ে তাদের পাশে থাকেন।

 

ছাত্রলীগের পক্ষ থেকে কোনো পদক্ষেপ নেওয়া হবে কিনা- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ইতোমধ্যে ছাত্রলীগের পক্ষ থেকে আমরা পরিবহন সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ জানিয়েছি, তারা যেন এই দাবি মেনে নেয়। পরিবহন মালিকরা সেবামূলক ব্যবসা করছেন। সেখান থেকেই আসলে শিক্ষার্থীদের কথা চিন্তা করে যদি এগিয়ে আসেন তাহলে আমরা তাদের ধন্যবাদ জানাব। কারণ শিক্ষার্থীদের এই দাবি আসলেই যৌক্তিক।

 

এছাড়া শিক্ষার্থীদের আন্দোলনের নামে কেউ বিশৃঙ্খলা করার চেষ্টা করলে তা থেকে সতর্ক থাকার আহ্বানও জানান তিনি। ছাত্রলীগ সভাপতি বলেন, কেউ যেন এই যৌক্তিক দাবি আদায়ের আন্দোলনে পেছনে থেকে কলকাঠি নেরে যেন অযৌক্তিক কোন দাবি দাওয়া পেশ করতে না পারে- সেদিকে সবাই সচেতন থাকবেন।