ঢাকা    ১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

কুবির নির্মাণাধীন ভবনের ৫ তলা থেকে পড়ে নির্মাণ শ্রমিক আহত

প্রকাশিত: ৫:৩৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০২১

কুবির নির্মাণাধীন ভবনের ৫ তলা থেকে পড়ে নির্মাণ শ্রমিক আহত

কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সম্প্রসারিত অংশের নির্মাণাধীন ভবনের ৫ম তলা থেকে পড়ে এক শ্রমিক গুরুতর আহত হয়েছেন।

 

বুধবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরের দিকে এ ঘটনা ঘটে। আহত শ্রমিকের নাম মো. তারেক (২৫)। উনার গ্রামের বাড়ি রাজশাহীর তানোর গ্রামে।

 

জানা গেছে, হলের সম্প্রসারিত অংশের ৫ম তলায় কাজ করার সময় হঠাৎ তিনি মাথা ঘুরে মাচা থেকে পড়ে আহত হন। এরপর অচেতন অবস্থায় বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

 

অবস্থা গুরুতর হওয়ায় কুমিল্লা মেডিকেলে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সূত্রে জানা যায়, আহত শ্রমিকের মাথায় আঘাত লাগে, নাক থেকে রক্তক্ষরণ হচ্ছিল ও শ্বাসকষ্ট হচ্ছিল।

 

বিশ্ববিদ্যালয়ের মেডিকেল অফিসার শাহিদা আক্তার শিমু বলেন, ‘উনার অবস্থা খুবই গুরুতর হওয়ায় প্রাথমিক চিকিৎসা দেয়ার পর কুমিল্লা মেডিকেলে পাঠিয়ে দেয়া হয়েছে।’

 

ঠিকাদার মিলন বলেন, ‘আহত শ্রমিক মাথা ঘুরে পড়ে গেলে আমরা দ্রুত ঘটনাস্থলে যাই। তারপর তাকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেলে নিয়ে যাই। সেখান থেকে এম্বুলেন্সে করে কুমিল্লা মেডিকেলে নিয়ে গেলে তারা তাকে ঢাকা মেডিকেলে পাঠিয়ে দেয়।’

 

শ্রমিকের চিকিৎসা সহ যাবতীয় খরচ বহন করার ক্ষেত্রে ঠিকাদার মিলন বলেন, ‘আমার পক্ষ থেকে যেটুকু সম্ভব পুরোটাই করা হচ্ছে। আমার পরিবার যে চিকিৎসা পেতো সেটাই তাকে দেয়ার চেষ্টা করছি।’

 

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, ‘আমি ঘটনাটি জেনেছি। এটা নিয়ে ২য় বারের মতো শ্রমিক পড়ে আহত হওয়ার ঘটনা ঘটেছে।

 

আমি বঙ্গবন্ধু হলের ঠিকাদারের সাথে কথা বলেছি তিনি জানিয়েছেন আহত শ্রমিকের চিকিৎসার সকল দায়ভার তারা গ্রহণ করবে এবং এই বিষয়ে আমরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসন থেকে খোঁজখবর রাখছি।’