সর্বশেষ সংবাদ

কালিয়াকৈরে অগ্নিকান্ডে দুইটি কারখানার মালামাল ভস্মিভূত

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের কালিয়াকৈরে ভয়াবহ অগ্নিকান্ডে দুইটি কারখানার বিভিন্ন মূল্যবান মালামাল ভস্মিভূত হয়েছে। মঙ্গলবার গভীর রাতে উপজেলার খাড়াজোড়া এলাকায় অবস্থিত সাফওয়ান ফয়েলস লি: ও কোয়ালিটি ডাইং নামে দুইটি কারখানায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

জানা যায়, মঙ্গলবার গভীর রাতে উপজেলার খাড়াজোড়া এলাকায় অবস্থিত সাফওয়ান ফয়েলস লিঃ নামে একটি কারখানায় আগুনের সুত্রপাত হয়। একপর্যায়ে আগুনের লিলিহান শিখা পার্শ্ববতি কোয়ালিটি ডাইং কারখানায় ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে , কালিয়াকৈর,জয়দেবপুর,সাভার ও মির্জাপুরসহ বিভিন্ন এলোকার ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট টানা দুই ঘন্টা প্রাণান্ত চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ওই ফাঁকে সাফওয়ান ফয়েলস লিঃ কারখানার ইপিফোম ও মেশিনসহ বিভিন্ন মূল্যবান মালামাল ভস্মিভূত হয়। অগ্নিকান্ডে কোন হতাহতের খবর জানা য়ায়নি। এরিপোর্ট লেখা পর্যন্ত অগ্নিকান্ডের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমান নিরুপন করা সম্ভব হয়নি। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ সাফওয়ান ফুয়েলস লিঃ কারখানার মালিক মো: আব্দুস সালাম জানান, আগুনে ইপিফোম, ইপিফোম লাইন,জেনারেটর,লেমিনেশন মেশিন,ডাবলিং মেশিন ও রিসাইকেল মেশিনসহ তার কারখানার সাড়ে পাঁচকোটি টাকার বিভিন্ন মালামাল ভস্মিভূত হয়েছে।

অপরদিকে আগুনে কোয়ালিটি কারখানার তেমন কোন ক্ষয়ক্ষতি হয়নি বলে,কালিয়াকৈর ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা ইফতেখার হোসেন রায়হান চৌধুরী জানান, কালিয়াকৈরসহ বিভিন্ন এলাকার ৮টি ফায়ারসার্ভিস টানা দুই ঘন্টা প্রাণান্ত চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এখনো আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমান নিরুপণ করা সম্ভব হয়নি।

এসএইচ

আরও পড়ুন

তীব্র তাপপ্রবাহে বেঁকে গেছে রেললাইন, ঢালা হচ্ছে পানি

তীব্র তাপপ্রবাহে ঈশ্বরদীতে বেঁকে গেছে রেললাইন। শুক্রবার দুপুরে ঈশ্বরদী বাইপাস রেলওয়ে ষ্টেশনের কাছে রেললাইনের পাত বেঁকে যায়। এতে করে রাজশাহীগামী কপোতাক্ষ ট্রেন প্রায় এক...

মহাসড়কে ইফতার সামগ্রী বিতরণ করলেন ইউএনও

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: তৈরিকৃত ইফতার সামগ্রী বিতরণ করেছেন টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ নূরুল আলম। সোমবার (৮ এপ্রিল) ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের...

সেরা পঠিত