সর্বশেষ সংবাদ

কালিহাতীতে তিন নেতা দিয়েই চলছে আওয়ামী লীগ

রাইসুল ইসলাম লিটন, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের কালিহাতী উপজেলা আওয়ামী লীগের তিন নেতা দিয়ে সাংগঠনিক কার্যক্রম চালানো হচ্ছে। ত্রি-বার্ষিক সম্মেলনের ১৪ মাস অতিবাহিত হলেও নানা কারণে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়নি। ফলে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক কর্মকাণ্ডে নেতাকর্মীদের পদ পেতে প্রতিযোগিতা এবং ত্যাগী নেতাকর্মীরা পদ পদবী থেকে বঞ্চিত হওয়ার আশঙ্কায় করেছেন।

রাজনৈতিকভাবে গুরত্বপূর্ণ এ উপজেলায় ক্ষমতাসীন দলের কার্যক্রম চলছে তিন সদস্যের কমিটি দিয়ে। অন্য নেতারা রাজনীতিতে সক্রিয় থাকলেও চলতে হচ্ছে সাবেক পদ পদবীর পরিচয়ে।

উপজেলা আওয়ামী লীগ সূত্র জানা গেছে, ২০২২ সালের ১৫ জুন উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সাত বছর পর অনুষ্ঠিত ওই সম্মেলনে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মো. আব্দুর রাজ্জাক (এমপি,) কামরুল ইসলাম (এমপি), সাংগঠনিক সম্পাদক মির্জা আজম (এমপি)। প্রথম অধিবেশন শেষে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম( এমপি) সভাপতি পদে মোজাহারুল ইসলাম তালুকদার, সাধারণ সম্পাদক পদে আনোয়ার হোসেন মোল্লা এবং সহ-সভাপতি পদে আব্দুল মালেক ভূঁইয়ার নাম ঘোষণা করেন। নেতারা দ্রুত সময়ের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে জেলা আওয়ামী লীগের কাছে অনুমোদনের জন্য জমা দেওয়ার নির্দেশ দেন। তারপর চলে গেছে ১৪ মাসের অধিক সময়। তারপরও পুর্ণাঙ্গ কমিটি গঠন করতে পারেননি উপজেলা আওয়ামী লীগের এ নেতা।

স্থানীয় সূত্র জানায়, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজাহারুল ইসলাম তালুকদার ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মোল্লা দুই জনের সঙ্গে স্থানীয় সংসদ সদস্য হাছান ইমাম খান সোহেল হাজারীর রয়েছে অনেকটা দূরত্ব।

সম্মেলনে সংসদ সদস্যের অনুসারীদের মধ্যে থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থী ছিলেন। কিন্তু প্রধান এই দুই পদের কোনোটিতে তার অনুসারীরা পদ পাননি। আর এসব জটিলতার কারণে সংসদ সদস্য, সভাপতি, সাধারণ সম্পাদক একমত হয়ে পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে পারছেন না। একাধিকবার কমিটি গঠনের উদ্যোগ নেওয়া হলেও নানা জটিলতায় তা বাস্তবায়ন হয়নি।

পদপ্রত্যাশী একাধিক নেতা জানান, তারা সক্রিয় রাজনীতি করছেন। কিন্তু কোথাও পদ-পদবির পরিচয় দিতে পারছেন না। অনেককেই সাবেক পদবীর পরিচয়ে রাজনীতি করতে হচ্ছে। আর এ অবস্থা বিরাজমান থাকলে আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে দলীয় প্রার্থীকে অনেকটাই বেগ পেতে হবে বলে সংশ্লিষ্টরা মনে করছেন।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মোল্লা মুঠো ফোনে জানান, কমিটির খসড়া ইতিমধ্যেই করা হয়েছে। স্থানীয় সংসদ সদস্যসহ সকলের সঙ্গে পরামর্শ করেই কমিটির খসড়া তালিকা করা হয়েছে। আগামী মাসের ৩ তারিখের মধ্যে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের কাছে অনুমোদনের জন্য পাঠানো হবে।

এসএইচ

আরও পড়ুন

তীব্র তাপপ্রবাহে বেঁকে গেছে রেললাইন, ঢালা হচ্ছে পানি

তীব্র তাপপ্রবাহে ঈশ্বরদীতে বেঁকে গেছে রেললাইন। শুক্রবার দুপুরে ঈশ্বরদী বাইপাস রেলওয়ে ষ্টেশনের কাছে রেললাইনের পাত বেঁকে যায়। এতে করে রাজশাহীগামী কপোতাক্ষ ট্রেন প্রায় এক...

মহাসড়কে ইফতার সামগ্রী বিতরণ করলেন ইউএনও

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: তৈরিকৃত ইফতার সামগ্রী বিতরণ করেছেন টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ নূরুল আলম। সোমবার (৮ এপ্রিল) ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের...

সেরা পঠিত