সর্বশেষ সংবাদ

ফেসবুকে শোক দিবসের ছবি দিয়ে পদ হারালেন বিএনপি নেতা

নোয়াখালী প্রতিনিধি: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শোক দিবসের ছবি পোস্ট করায় নোয়াখালীর হাতিয়া পৌরসভা বিএনপির সভাপতি কাজী আব্দুর রহিমকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। একই সাথে প্রফেসর আবু শাহাদাত মো.মোকাররম বিল্লাহকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেয়া হয়।

বুধবার (৩০ আগস্ট) বিকেলে বিষয়টি নিশ্চিত করেন নোয়াখালী জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট আবদুর রহমান। এর আগে, গত সোমবার ২৮ আগস্ট জেলা বিএনপির সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

নোয়াখালী জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট আবদুর রহমান বলেন, একটি বিষয়ের আলোকে হাতিয়া পৌর বিএনপির সভাপতি কাজী আবদুর রহিমকে গত ১৭ আগস্ট কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়। তবে ওই নোটিশের সন্তোষজনক উত্তর দিতে না পারায় তাকে সকল পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।

অব্যাহতি পত্রে বলা হয়েছে, দলীয় শৃংখলা পরিপন্থি কাজে লিপ্ত থাকায় কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়েছিল। কিন্তু তিনি যে লিখিত জবাব দিয়েছেন তা সন্তোষজনক নয়। এজন্য তাকে পৌর বিএনপির সভাপতিসহ সকল পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।

খোঁজ নিয়ে জানা যায়, কাজী আবদুর রহিম হাতিয়া পৌরসভা বিএনপির সভাপতি এবং হাতিয়া রহমানিয়া ফাজিল মাদরাসার শিক্ষক ছিলেন। গত ১৫ আগষ্ট মাদরাসার আয়োজনে জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে যান তিনি। এরপর সেই ছবি নিজের ফেসবুক আইডি থেকে পোস্ট করেন। পরে দলীয় নেতাকর্মিদের সমালোচনার মুখে তিনি পোস্ট সরিয়ে নেন। এরপর স্থানীয় বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা কর্মিরা সেই পোস্টের স্কিক্রশট নিয়ে বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য জেলা নেতাদের কাছে দাবি জানান।

জানতে চাইলে কাজী আবদুর রহিম বলেন, তার কার্যক্রম পছন্দ না হওয়ায় তাকে পদ থেকে অব্যাহিত দেওয়া হয়েছে।

এসএইচ

আরও পড়ুন

তীব্র তাপপ্রবাহে বেঁকে গেছে রেললাইন, ঢালা হচ্ছে পানি

তীব্র তাপপ্রবাহে ঈশ্বরদীতে বেঁকে গেছে রেললাইন। শুক্রবার দুপুরে ঈশ্বরদী বাইপাস রেলওয়ে ষ্টেশনের কাছে রেললাইনের পাত বেঁকে যায়। এতে করে রাজশাহীগামী কপোতাক্ষ ট্রেন প্রায় এক...

মহাসড়কে ইফতার সামগ্রী বিতরণ করলেন ইউএনও

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: তৈরিকৃত ইফতার সামগ্রী বিতরণ করেছেন টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ নূরুল আলম। সোমবার (৮ এপ্রিল) ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের...

সেরা পঠিত