সর্বশেষ সংবাদ

নোয়াখালীর গোপালপুর গণহত্যার শহীদদের স্মরণে দোয়া

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার গোপালপুর গণহত্যার স্বীকার শহীদদের স্মরণে আলোচনা সভা ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৯ আগস্ট) বিকেলে গোপালপুর বাজার জামে মসজিদে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মুক্তিযোদ্ধা ও প্রজন্ম ডেমরা থানার সভাপতি ও শহীদ পরিবারের সন্তান মোহাম্মদ সামছুল আলমের সভাপতিত্বে ও সংগঠনের যুগ্ম সম্পাদক শাহ আলম ভূঁইয়ার সঞ্চালনায় বক্তব্য রাখেন গোপলপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান গোলাম মোস্তফা ভূঁইয়া, গোপালপুর ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিন, সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা বেলায়েত হোসেন, সন্তান কমান্ড বেগমগঞ্জ উপজেলার সাধারণ সম্পাদক জিয়াউল হক, সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ ও জসিম উদ্দিন প্রমুখ।

আলোচনা সভা শেষে ১৯৭১ সালের ১৯ আগষ্ট গোপালপুর গণহত্যার ঘটনায় নিহত শহীদদের স্মরণে বিশেষ মোনাজাত পরিচালনা করা হয়। দোয়া পরিচালনা করেন মসজিদের পেশ ইমাম আলাউদ্দিন।

প্রসঙ্গত গোপালপুর গণহত্যার ঘটনায় ৫৪ জন মুক্তিযোদ্ধাকে লাইনে দাঁড় করিয়ে হত্যা করা হয়। এটি ছিল নোয়াখালীতে সবচেয়ে বড় গণহত্যার ঘটনা।

এসএইচ

আরও পড়ুন

তীব্র তাপপ্রবাহে বেঁকে গেছে রেললাইন, ঢালা হচ্ছে পানি

তীব্র তাপপ্রবাহে ঈশ্বরদীতে বেঁকে গেছে রেললাইন। শুক্রবার দুপুরে ঈশ্বরদী বাইপাস রেলওয়ে ষ্টেশনের কাছে রেললাইনের পাত বেঁকে যায়। এতে করে রাজশাহীগামী কপোতাক্ষ ট্রেন প্রায় এক...

মহাসড়কে ইফতার সামগ্রী বিতরণ করলেন ইউএনও

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: তৈরিকৃত ইফতার সামগ্রী বিতরণ করেছেন টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ নূরুল আলম। সোমবার (৮ এপ্রিল) ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের...

সেরা পঠিত