সর্বশেষ সংবাদ

ফুলবাড়ীতে মাদ্রাসার নবনির্মিত ভবন উদ্বোধন

আমিনুল ইসলাম, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার এলুয়ারি ইউনিয়নের খাজাপুর একরামিয়া বহুমূখী ফাযিল (স্নাতক) মাদ্রাসার চারতলা নবনির্মিত ভবন উদ্বোধন করা হয়েছে।

বুধবার (১৬ আগস্ট) সকাল সাড়ে ১১ টায় আনুষ্ঠানিকভাবে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের বাস্তবায়নে এবং শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের (ইইডি) সহযোগিতায় প্রায় তিন কোটি টাকা ব্যয়ে নবনির্মিত ভবনের ফলক উন্মোচন করে সাবেক গণশিক্ষামন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ফিজার এমপি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক গণশিক্ষামন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ফিজার এমপি তিনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে শুধু বহুতল ভবন নিলেই হবে না, বাড়াতে হবে শিক্ষার গুণগত মান বাড়াতে হবে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর প্রান্তিক পর্যায়েও শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বহুতল হয়েছে। সেগুলো দেখে এখন আর প্রাইমারি বা মাধ্যমিক বিদ্যালয় মনে হয় না। দেখে মনে হয় কোনো বিশ্ববিদ্যালয়ের ভবন এগুলো। তাই শিক্ষকদের আহবান করছি যে, শুধু ভবন নিয়ে থাকলেই হবে না, বাড়াতে হবে শিক্ষার মান। প্রতিটা শিক্ষাপ্রতিষ্ঠানকে মডেল করে তুলতে হবে। দেখিয়ে দিতে হবে আপনারাও পারেন বড় বড় শিক্ষাপ্রতিষ্ঠানের মতোই শিক্ষা দিতে।

আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন মাদ্রাসা পরিচালনা কমিটি সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন।

এতে স্বাগত বক্তব্য রাখেন মাদ্রাসার অধ্যক্ষ এইচএম মাহাবুবুর রহমান, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরে নির্বাহী প্রকৌশলী এসএম শাহিনুর ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, বেতদিঘী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উপাধ্যক্ষ শাহ মো. আব্দুল কুদ্দুস, এলুয়াড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মওলানা নবিউল ইসলাম, ইউনিয়ন আওয়া মীগের সভাপতি আবু তাহের, সাধারণ সম্পাদক ও মাদরাসা পরিচালনা কমিটির সহসভাপতি আব্দুস সালাম প্রামানিক প্রমুখ।

এতে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান, মাদ্রাসার শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এসএইচ

আরও পড়ুন

তীব্র তাপপ্রবাহে বেঁকে গেছে রেললাইন, ঢালা হচ্ছে পানি

তীব্র তাপপ্রবাহে ঈশ্বরদীতে বেঁকে গেছে রেললাইন। শুক্রবার দুপুরে ঈশ্বরদী বাইপাস রেলওয়ে ষ্টেশনের কাছে রেললাইনের পাত বেঁকে যায়। এতে করে রাজশাহীগামী কপোতাক্ষ ট্রেন প্রায় এক...

মহাসড়কে ইফতার সামগ্রী বিতরণ করলেন ইউএনও

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: তৈরিকৃত ইফতার সামগ্রী বিতরণ করেছেন টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ নূরুল আলম। সোমবার (৮ এপ্রিল) ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের...

সেরা পঠিত