সর্বশেষ সংবাদ

ফুলবাড়ীতে চাঁদা তোলায় প্রশাসনের কাছে ক্ষমা চাইলেন হাতির মাহুত

আমিনুল ইসলাম, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুর-ফুলবাড়ী-গোবিন্দগঞ্জ আঞ্চলিক সড়কে দুটি হাতি দিয়ে সড়কে চলাচলরত দ্রুতগামী যানবাহনের গতিরোধ করে চাঁদাবাজি চালিয়ে যাচ্ছিল হাতির ওপরে বসা মাহুত।

অসহনীয় অত্যাচারে হাতির সুর দিয়ে পকেট থেকে টাকা ছিনিয়ে নেওয়ার ক্ষোভসহ হাতির ভয়ে আতঙ্কিত হয়ে এলাকাবাসীর সহযোগিতায় হাতিসহ মাহুতকে আটকে করে জরুরী সেবা ৯৯৯ এ কল দিয়ে পুলিশকে ডাকলেন মোটরসাইকেল আরোহী শিক্ষক মহসিন রেজা। ঘটনাটি দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার রাঙামাটি নামক এলাকায় ঘটে।

মোটরসাইকেল আরোহী সহকারী প্রধান শিক্ষক মহসিন রেজা বলেন, আমি রাস্তা দিয়ে যাচ্ছিলাম। পথিমধ্যে আমার মোটরসাইকেলের গতি রোধ করে মোটরসাইকেলটিকে বড় একটি হাতি মাহুতের ইশারায় পেঁচিয়ে ধরে। আমি একজন হৃদরোগী। তারা আমাকে এমনভাবে হাতির ভয় দেখিয়ে টাকা হাতিয়ে নিচ্ছিল। আমি চরম আতঙ্কিত হয়ে পড়েছিলাম। এভাবে প্রতিনিয়ত হাতি দিয়ে সড়কে চাঁদাবাজি করা হয়। এমন পরিস্থিতিতে হাতির ভয়ে নারী ও শিশুরা চরম আতঙ্কে পড়ে। তারা এমনভাবে দ্রুতগামী যানবাহনগুলো গতিরোধ করছে যে কোনো মুহুর্তে সড়ক দুর্ঘটনা ঘটতে পারে। আমি পড়ে এলাকাবাসীর সহযোগিতায় হাতিকে আটক করে জরুরী সেবা ৯৯৯ এ কল দেই। পরে পুলিশ আসলে ওই হাতির মাহুত আমার কাছে ছিনিয়ে নেয়া টাকা ফেরত দেয়াসহ আমার কাছে ক্ষমা প্রার্থনা করে। পরে পুলিশ তাকে ছেড়ে দেয়। আমার দাবি পরবর্তীতে হাতি দিয়ে চাঁদাবাজী করা হলে যেনো প্রশাসন কঠোর ব্যবস্থাগ্রহণ করে।

জরুরী সেবা ৯৯৯ এর সেবা দিতে আসা ফুলবাড়ী থানার উপ-সহকারী পরিদর্শক (এএসআই মো. আলমগীর বলেন, ৯৯৯ এ অভিযোগ পেয়ে ঘটনাস্থালে যাই। পরে হাতির মাহুত ক্ষমাপ্রার্থনা করে এ ধরণের কাজ আগামীতে না করার অঙ্গীকার করলে হাতিটিকে ছেড়ে দেয়া হয়।

এসএইচ

আরও পড়ুন

তীব্র তাপপ্রবাহে বেঁকে গেছে রেললাইন, ঢালা হচ্ছে পানি

তীব্র তাপপ্রবাহে ঈশ্বরদীতে বেঁকে গেছে রেললাইন। শুক্রবার দুপুরে ঈশ্বরদী বাইপাস রেলওয়ে ষ্টেশনের কাছে রেললাইনের পাত বেঁকে যায়। এতে করে রাজশাহীগামী কপোতাক্ষ ট্রেন প্রায় এক...

মহাসড়কে ইফতার সামগ্রী বিতরণ করলেন ইউএনও

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: তৈরিকৃত ইফতার সামগ্রী বিতরণ করেছেন টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ নূরুল আলম। সোমবার (৮ এপ্রিল) ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের...

সেরা পঠিত