সর্বশেষ সংবাদ

অনিয়ম-দুর্নীতিসহ বিভিন্ন অভিযোগে প্রধান শিক্ষককে বরখাস্ত

মো. ইউনুস আলী, লালমনিরহাট প্রতিনিধি: অনিয়ম দুর্নীতি, বিদ্যালয়ের টাকা আত্মসাৎ, কর্তৃপক্ষের স্বাক্ষর জাল করাসহ বিভিন্ন অভিযোগে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার আমঝোল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোসেনকে সাময়িক বরখাস্ত, কারণ দর্শানোর নোটিশ দেয়া এবং সহকারী শিক্ষক আবুল কালাম আজাদকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককের দায়িত্ব দিয়েছে স্কুল ম্যানেজিং কমিটি।

বুধবার (১১ জুলাই) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন ঐ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব এমজি মোস্তফা।

প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত ও কারণ দর্শানোর নোটিশ সুত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে প্রধান শিক্ষক আবুল হোসেন ঐ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাথে প্রতারনা, পরামর্শ, আদেশ-নির্দেশ অমান্য, সভাপতির বিরুদ্ধে ষড়যন্ত্র, কর্তব্যে অবহেলা, স্বেচ্ছাচারিতা, নিয়োগ সংক্রান্ত অনিয়ম ও দুর্নীতি, অর্থ আত্মসাৎ, কর্তৃপক্ষের স্বাক্ষর জাল, উদাসীনতাসহ ধৃষ্টতা প্রদর্শন করে আসছেন। যাহা বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক কর্মচারী চাকুরীবিধি পরিপন্থি। এমতাবস্থায় বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভা নং সাধারন ০৪/২০২৩ এ ২১ জুন সিদ্ধান্ত মোতাবেক প্রধান শিক্ষক আবুল হোসেনকে পরবর্তী সিদ্ধান্ত না দেয়া পর্যন্ত সাময়িক বরখান্ত করে ঐ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবুল কালাম আজাদকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককের দায়িত্ব দেয়া হয়েছে। সেই সাথে এহেন কর্মকান্ডের জন্য আবুল হোসেনের বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবেনা। পত্র প্রাপ্তির ১৫ দিনের মধ্যে সভাপতি বরাবরে লিখিতভাবে জবাব দিতে বলা হয়েছে। অন্যথায় তার বিরুদ্ধে বিধি মোতাবেক পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে বলে উল্লেখ করা হয়। এ সংক্রান্ত কাগজপত্র শিক্ষা মন্ত্রণালয়সহ সরকারের বিভিন্ন দপ্তরের পাঠানো হয়েছে।

সাবেক প্রধান শিক্ষক আবুল হোসেনের সাথে কথা হলে তিনি বলেন, এবিষয়ে আমি কিছুই জানিনা। এছাড়াও তাকে সাময়িক বরখাস্ত করার সভাপতির কোন এখতিয়ার নেই বলে তিনি দাবী করেন।

এবিষয়ে কথা হলে আমঝোল উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ বলেন, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতির সাক্ষরিত পত্র পেয়ে প্রধান শিক্ষককের দায়িত্ব পালন করে আসছি। বিদ্যালয়ের নিয়মনীতি মেনে দায়িত্ব পালন করার চেষ্টা করব।

ঘটনার সত্যতা নিশ্চিত করে আমঝোল উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব এমজি মোস্তফা বলেন, বিদ্যালয়ের বিভিন্ন অনিয়ম দুর্নীতিসহ সুনির্দিষ্ট কিছু অপরাধের কারণে সাবেক প্রধান শিক্ষক আবুল হোসেনকে সাময়িক বরখাস্ত ও কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন ম্যানেজিং কমিটি। এবিষয়ে তার লিখিত জবাব পাওয়ার পরে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

এসএইচ

আরও পড়ুন

তীব্র তাপপ্রবাহে বেঁকে গেছে রেললাইন, ঢালা হচ্ছে পানি

তীব্র তাপপ্রবাহে ঈশ্বরদীতে বেঁকে গেছে রেললাইন। শুক্রবার দুপুরে ঈশ্বরদী বাইপাস রেলওয়ে ষ্টেশনের কাছে রেললাইনের পাত বেঁকে যায়। এতে করে রাজশাহীগামী কপোতাক্ষ ট্রেন প্রায় এক...

মহাসড়কে ইফতার সামগ্রী বিতরণ করলেন ইউএনও

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: তৈরিকৃত ইফতার সামগ্রী বিতরণ করেছেন টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ নূরুল আলম। সোমবার (৮ এপ্রিল) ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের...

সেরা পঠিত