সর্বশেষ সংবাদ

ভূঞাপুরে নতুন বাংলাদেশ দলের চেয়ারম্যান গ্রেপ্তার

তৌফিকুর রহমান, ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: টানা এক যুগ ধরে পলাতক থাকা ৪টি মামলার সাজা প্রাপ্ত আসামি আকবর হোসেন ফাইটনকে (৫০) গ্রেপ্তার করেছে পুলিশ। সে নিজেকে রাজনৈতিক দল নতুন বাংলাদেশ দলের চেয়ারম্যান বলে দাবী করেছে। গ্রেপ্তার ফাইটন টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার অলোয়া ইউনিয়নের নিকলা গোপাল এলাকার আশরাফ হোসেনের ছেলে।

সোমবার (৩ জুলাই) দুপুরে গ্রেপ্তার নতুন বাংলাদেশের চেয়ারম্যান প্রতারক আকবর হোসেন ফাইটনকে টাঙ্গাইল আদালতে পাঠিয়েছে ভূঞাপুর থানা পুলিশ।

এরআগে রবিবার (২ জুলাই) রাতে ভূঞাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) ফরিদুল আহমেদের নেতৃত্বে এক দল পুলিশ তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে গ্রেপ্তার করে।

জানা গেছে, প্রতারণার একটি মামলায় সাজা ও আরও তিনটি মামলায় পরোয়ানা জারি হওয়ার পর আকবর হোসেন ফাইটন প্রায় ১২ বছর আগে আত্মগোপনে চলে যান। এরপর তার আর কোন হদিস পাওয়া যায়নি। চারটি মামলার পরোয়ানাভুক্ত আসামীকে গ্রেপ্তারে পুলিশ গত ৩মাস ধরে চেষ্টা চালিয়ে গেছে। এরপর তথ্যপ্রযুক্তির সহায়তায় তাকে ঢাকার মেডিকেল কলেজ হাসপাতাল থেকে গ্রেপ্তার করে।

অভিযানে নেতৃত্ব দেয়া ভূঞাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) ফরিদ আহমেদ বলেন, গত তিনমাস ধরে তার অবস্থান জানার জন্য চেষ্টা করা হয়। এরপর তার নাম ঠিকানা দিয়ে নির্বাচন অফিস থেকে জাতীয় পরিচয়পত্র সংগ্রহ করা হয়। এরপর ভোটার আইডি কার্ড দিয়ে একটি মোবাইল নম্বর বের করা হয়। সে ওই পরিচয়পত্র দিয়ে একটি সীম কার্ড নিয়েছিল। পরে ওই মোবাইল নম্বরের সূত্র ধরে প্রথমে নারায়নগঞ্জে অভিযান চালানো হয়। কিন্তু নারাগঞ্জে ওই নম্বরটি একজন নারী ব্যবহার করেন। এক সময় ওই নারীর অধীনে ফাইটন ম্যানেজারের চাকরি করতো। পরে তার ব্যবহৃত সীম কার্ডটি রেখে কর্মচারীদের কয়েকমাসের বেতন নিয়ে পালিয়ে যায় সে। এরপর ওই নারীকে দিয়ে নতুন করে ফাঁদ তৈরি করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে গ্রেপ্তার করা হয়। এক্ষেত্রে যাতায়াতের জন্য সিএনজি থেকে গাড়ি এবং গাড়ি থেকে সিএনজি ব্যবহার করতে হয়েছে। ফলে আসামীকে গ্রেপ্তারে অনেক বাধাঁ বিপত্তি পেরুতে হয়েছে।

এসআই ফরিদ আহমেদ আরও বলেন, প্রাথমিকভাবে গ্রেপ্তার ফাইটন স্বীকার করেছে সে নতুন বাংলাদেশ নামের একটি দল গঠন করেছে। বর্তমানে উচ্চ আদালতে রিট পিটিশনে রয়েছে। সারাদেশেই তার দলের কমিটি রয়েছে। হিরো আলম তার দলের প্রধান সদস্য। সামনের জাতীয় নির্বাচনে হিরো আলম তার নতুন বাংলাদেশ দল থেকে নির্বাচন করবে বলে জানিয়েছে। সোমবার দুপুরে তাকে টাঙ্গাইল আদালতে প্রেরণ করা হয়েছে।

এসএইচ

আরও পড়ুন

তীব্র তাপপ্রবাহে বেঁকে গেছে রেললাইন, ঢালা হচ্ছে পানি

তীব্র তাপপ্রবাহে ঈশ্বরদীতে বেঁকে গেছে রেললাইন। শুক্রবার দুপুরে ঈশ্বরদী বাইপাস রেলওয়ে ষ্টেশনের কাছে রেললাইনের পাত বেঁকে যায়। এতে করে রাজশাহীগামী কপোতাক্ষ ট্রেন প্রায় এক...

মহাসড়কে ইফতার সামগ্রী বিতরণ করলেন ইউএনও

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: তৈরিকৃত ইফতার সামগ্রী বিতরণ করেছেন টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ নূরুল আলম। সোমবার (৮ এপ্রিল) ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের...

সেরা পঠিত