সর্বশেষ সংবাদ

এবার ব্রাজিলের জালে এক হালি গোল দিল সেনেগাল

কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে যাওয়ার পর দুর্দশা যেন কাটছে না পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলের। সর্বশেষ প্রীতি ম্যাচে গিনির বিপক্ষে সান্ত্বনার জয় পেলেও এবার সেলেসাওদের এক হালি গোল হজমের লজ্জায় ডুবিয়ে হারের স্বাদ দিল আফ্রিকান চ্যাম্পিয়ন সেনেগাল। এতে সর্বশেষ ৪ ম্যাচের ৩টিতেই হার দেখলো ব্রাজিল

গতকাল মঙ্গলবার (২০ জুন) দিনগত রাতে পর্তুগালের লিসবনে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ৪-২ গোলে ব্রাজিলকে হারিয়েছে আফ্রিকার দেশ সেনেগাল। এ নিয়ে সেনেগালের সঙ্গে দ্বিতীয় দেখাতেও জিতল না ব্রাজিল। ২০১৯ সালে প্রথম দেখায় ১-১ গোলে ড্র করেছিল দু’দল।

সেনেগালের বিপক্ষে ম্যাচের ১১ মিনিটেই এগিয়ে যায় ব্রাজিল। ভিনিসিয়াস জুনিয়রের অ্যাসিস্ট থেকে গোল করেন পাকুয়েতা। ২২ মিনিটে সমতায় ফেরে সেনেগাল। যেখানে দায় ছিল ব্রাজিলের রক্ষণের। বক্সে প্রতিপক্ষের ক্রস ঠিকমতো ক্লিয়ার করতে পারেনি তারা। পেনাল্টি স্পটের কাছ থেকে বাঁ পায়ের দুর্দান্ত ভলিতে গোলটি করেন হাবিব দিয়ালো। প্রথমার্ধে আর কোনো গোল না হলে সমতায় থেকে বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরেই গোলের দেখা পায় সেনেগাল। যদিও ম্যাচের ৫২ মিনিটে ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্কুইনহোসের আত্মঘাতী গোলেই লিড পায় সেনেগাল। তিন মিনিটের ব্যবধানে সেনেগালের লিড ৩-১ করেন সাদিও মানে। ৫৮ মিনিটে ব্যবধান ৩-২ এ নামিয়ে এনে নিজের ভুলের প্রায়শ্চিত্ত করেন মার্কুইনহোস। তাতে অবশ্য হার এড়াতে পারেনি ব্রাজিল।

যোগ করা সময়ে স্পট কিকে সেনেগালের চার নম্বর গোলটি করেন মানে। নিকোলাস জ্যাকসনকে গোলরক্ষক এডারসন ফাউল করলে পেনাল্টি পায় সেনেগাল। শেষ পর্যন্ত ৪-২ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে সেনেগাল। ব্রাজিলের বিপক্ষে এটাই প্রথম জয় আফ্রিকার দেশটির।

একই রাতে প্রীতি ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে ২-০ গোলে হেরেছে চারবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। কলম্বিয়ার হয়ে গোল দুইটি করেছেন লুইস দিয়াস ও হুয়ান কুয়াদ্রাদো।

আরও পড়ুন

তখন আমি এত পরিপক্ব ছিলাম না: তাসনিয়া ফারিণ

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিণ। বিনোদন জগতে অন্তর্জালের কল্যাণে এরই মধ্যে ব্যাপক পরিচিতি পেয়েছেন ফারিণ। মডেলিং দিয়ে শুরু করেন তিনি। পরে টিভি নাটকে...

যুক্তরাষ্ট্রে গিয়ে নতুন প্রেমের কথা স্বীকার করলেন সোহানা সাবা

লম্বা সময় ধরে সিঙ্গেল মাদার হিসেবেই সময় পার করছেন দুই পর্দার দর্শকপ্রিয় অভিনেত্রী সোহানা সাবা। ব্যক্তিগত জীবনে ভালোবেসে নির্মাতা মুরাদ পারভেজের সঙ্গে ঘর বেঁধেছিলেন...

সেরা পঠিত