সর্বশেষ সংবাদ

রক্তদানের মাধ্যমে জন্মদিন উদযাপন করলেন তরুণ আমিনুল

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ীতে নিজ জন্মদিনে এক থ্যালাসেমিয়া রোগীকে প্রথমবার রক্ত দান করলেন সামাজিক ও মানবিক সংগঠন আমরা করব জয় সমাজ কল্যাণ সংস্থার অন্যতম সদস্য আমিনুল ইসলাম। গত সোমবার (১৯ জুন) বিকেলে স্থানীয় একটি ডায়াগনস্টিক সেন্টারে প্রথমবারের মতো এ পজেটিভ রক্তদান করেন ওই তরুণ সংগঠক।

এসময় উপস্থিত ছিলেন আমরা করব জয় সমাজ কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা ও সভাপতি সাংবাদিক প্লাবন শুভ, সদস্য দেবাশীষ সরকার সঞ্জু, তরুণ সংগঠক মহিবুর রহমান মেঘ প্রমুখ।

জানা যায়, ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পার্বতীপুরের ধাপেরহাট এলাকার মধ্যবয়সীএক থ্যালাসেমিয়া রোগী ভর্তি হন। পরে রক্তের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে আহাজারি করলে তাৎক্ষণিক আমিনুল ইসলাম জানান তিনি রক্ত প্রদান করবেন। পরে একটি ডায়াগনস্টিক সেন্টারে রক্তদান করেন।

নাম প্রকাশ না করার শর্তে ওই নারী বলেন, আমি একজন থ্যালাসেমিয়া রোগী। প্রতিমাসেই আমাকে রক্ত দিতে হয়। আমিনুল ইসলাম নামের ওই তরুণ আমাকে রক্ত দিয়েছে। শুনলাম তার জন্মদিন ছিল ওইদিন। আমি ওই তরুণের উত্তরোত্তর উন্নতি ও মঙ্গল কামনা করি। আল্লাহ তাকে সুস্থ রাখুক। এভাবেই মানবিক কাজ করার তৌফিক দান করুক।

আমিনুল ইসলাম বলেন, আমার জন্মদিনে ব্যতিক্রম কিছু করার চিন্তাভাবনা করছিলাম। হঠাৎ ফেসবুকে এ পজিটিভ রক্ত লাগবে এমন পোস্ট দেখতে পাই। পরে যোগাযোগ করে রক্তদান করি। এটি আমার জীবনের প্রথম তম রক্তদান ছিল।

আমরা করব জয় সমাজ কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা ও সভাপতি সাংবাদিক প্লাবন শুভ বলেন, ভাবনা থেকে হোক ভালো কাজ এই স্লোগানে সামাজিক ও মানবিক কাজগুলোতে আমরা সবসময় এগিয়ে থাকি। আমাদের প্রত্যেক সদস্য মানবিক ও উদার। আমিনুল ইসলাম তার জন্মদিনে ব্যতিক্রম উদ্যোগ নিয়েছেন। আমি তাকে অশেষ ধন্যবাদ ও আন্তরিক শুভেচ্ছা জানাই। এভাবেই মানবতার ব্রত নিয়ে সমাজে এগিয়ে আসুক সকল তরুণ-তরুণীরা।

এসএইচ

আরও পড়ুন

তীব্র তাপপ্রবাহে বেঁকে গেছে রেললাইন, ঢালা হচ্ছে পানি

তীব্র তাপপ্রবাহে ঈশ্বরদীতে বেঁকে গেছে রেললাইন। শুক্রবার দুপুরে ঈশ্বরদী বাইপাস রেলওয়ে ষ্টেশনের কাছে রেললাইনের পাত বেঁকে যায়। এতে করে রাজশাহীগামী কপোতাক্ষ ট্রেন প্রায় এক...

মহাসড়কে ইফতার সামগ্রী বিতরণ করলেন ইউএনও

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: তৈরিকৃত ইফতার সামগ্রী বিতরণ করেছেন টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ নূরুল আলম। সোমবার (৮ এপ্রিল) ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের...

সেরা পঠিত