সর্বশেষ সংবাদ

গ্রেপ্তারের কিছুক্ষণ পর মুক্ত ডোনাল্ড ট্রাম্প

ফৌজদারি অপরাধের অভিযোগে গ্রেপ্তার হওয়ার কিছুক্ষণ পর মুক্তি পেয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মুক্তি পেয়ে তিনি নিউইয়র্কের ম্যানহাটান আদালত চত্বর ছেড়েছেন

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, আদালত থেকে বের হওয়ার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি তিনি। সাংবাদিকেরা প্রশ্ন করলেও তিনি এড়িয়ে যান। ফ্লোরিডায় ফিরে তিনি সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে পারেন বলে ধারণা করা হয়।

এর আগে সাবেক পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলসকে অবৈধ সম্পর্কের ব্যাপারে মুখ বন্ধ রাখার জন্য ঘুস দেওয়ার মামলায় যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের আদালতে আত্মসমর্পণ করলেন ট্রাম্প। এর আগে স্থানীয় সময় মঙ্গলবার বিকেলে ম্যানহাটনের ফৌজদারি আদালতে পৌঁছানোর পর আনুষ্ঠানিকভাবে গ্রেপ্তার দেখানো হয় ট্রাম্পকে।

পরে তাকে পুলিশের হেফাজতে নিয়ে বিচারকের সামনে হাজির করা হয়। এ সময় ট্রাম্পের সঙ্গে ছিলেন তার আইনজীবীরা। আদালতে শুনানিতে ট্রাম্পের বিরুদ্ধে আনা ৩৪টি অভিযোগ প্রাথমিকভাব প্রমাণ হয়নি। সবগুলো অভিযোগে নিজেকে নির্দোষ দাবি করেন ট্রাম্প। পরে শুনানি শেষে তিনি মুক্তি পেয়েছেন।

মামলার পরবর্তী শুনানির তারিখ ৪ ডিসেম্বর নির্ধারণ করেছে আদালত।

বিবিসি জানায়, যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্টের মধ্যে তিনিই প্রথম যিনি ফৌজদারি অপরাধে অভিযুক্ত হলেন। ৭৬ বছর বয়সী সাবেক এই প্রেসিডেন্ট আদালতে হাজির হয়ে পর্ন তারকা স্টরমি ড্যানিয়েলসকে ২০১৬ সালের নির্বাচনের আগে ১ লাখ ৩০ হাজার ডলার ঘুষ দেওয়ার অভিযোগের বিষয়ে কথা বলবেন।

স্টরমির সাথে যৌন সম্পর্কের বিষয়টি গোপন রাখতে ঘুষ দিয়েছিলেন বলে অভিযোগ উঠলেও ট্রাম্প তা অস্বীকার করেছেন। ক্ষমতায় থাকাকালীন দু’বার অভিশংসিত হওয়া সাবেক এই প্রেসিডেন্ট ‘রাজনৈতিক নিপীড়নের’ শিকার হচ্ছেন বলে দাবি করেছেন।

আরও পড়ুন

তখন আমি এত পরিপক্ব ছিলাম না: তাসনিয়া ফারিণ

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিণ। বিনোদন জগতে অন্তর্জালের কল্যাণে এরই মধ্যে ব্যাপক পরিচিতি পেয়েছেন ফারিণ। মডেলিং দিয়ে শুরু করেন তিনি। পরে টিভি নাটকে...

যুক্তরাষ্ট্রে গিয়ে নতুন প্রেমের কথা স্বীকার করলেন সোহানা সাবা

লম্বা সময় ধরে সিঙ্গেল মাদার হিসেবেই সময় পার করছেন দুই পর্দার দর্শকপ্রিয় অভিনেত্রী সোহানা সাবা। ব্যক্তিগত জীবনে ভালোবেসে নির্মাতা মুরাদ পারভেজের সঙ্গে ঘর বেঁধেছিলেন...

সেরা পঠিত