সর্বশেষ সংবাদ

এ বছর শাকিবের ‘শের খান’ হচ্ছে না

দীর্ঘ ৯ মাস পর যুক্তরাষ্ট্র থেকে গত ১৭ আগস্ট দেশে ফেরেন শাকিব খান। ফিরেই নতুন সিনেমা নিয়ে ব্যস্ত হয়ে পড়েন। এই তালিকায় আছে সানী সানোয়ারের ‘শের খান’। অক্টোবরে শুটিং শুরু হওয়ার কথা থাকলেও চলতি বছর এই সিনেমার শুটিং হবে না বলে জানান এর নির্মাতা।

সানী সানোয়ার পরিচালিত এই সিনেমার একাংশের প্রযোজক শাকিব নিজে। মূলত এসকে ফিল্মস ও কপ ক্রিয়েশনের যৌথ প্রযোজনায় নির্মিত হবে সিনেমাটি। এবং শুটিং শুরু হবে আগামী ফেব্রুয়ারিতে। মুক্তির পরিকল্পনা ২০২৩ এর যে কোনো উৎসবে।

শাকিব বলেন, ‘শের খান’র গল্পটা যখন সানী ভাইয়ের কাছ থেকে শুনছিলাম তখনই ভিজুয়ালাইজ করছিলাম। চোখে ভাসছিল পিকচারাইজেশন! সেইসঙ্গে গল্পে মানবতার ছাপ দেখছিলাম। খুঁজে পাচ্ছিলাম প্রশাসনিক ব্যাপার, ক্রাইম অপারেশন, থ্রিলার, অ্যাকশন, দেশপ্রেম সবকিছুই। এক কথায় যদি বলি, চমৎকার গল্পে সাজানো ছবি হতে যাচ্ছে ‘শের খান’।

তিনি বলেন, অ্যাকশন বেইজ সিনেমাগুলো অনেক বড় ক্যানভাস দেখাতে গিয়ে গল্পটা অনেক সময় ফুটে ওঠে না। কিন্তু এ সিনেমার বিশেষত্ব হচ্ছে শক্তিশালী গল্প। যেমন অ্যাকশন থাকবে, তেমনি মজবুত গল্প। আমি বা আমার ক্যারেকটার নয়, শের খানের অন্যান্য চরিত্রের জন্য যারা গল্প শুনেছে তারা প্রত্যেকেই মুগ্ধ হয়েছেন।

‘শের খান’ পরিচালনার পাশাপাশি গল্প, চিত্রনাট্য এবং সংলাপ করছেন সানী সানোয়ার নিজেই। তিনি বললেন, পুলিশ অ্যাকশনের পাশাপাশি সাসপেন্স, থ্রিল, ড্রামা সবই থাকবে। সেইসঙ্গে ঢাকার বাইরে ঘটে যাওয়া অজানা ক্রাইম প্রেক্ষাপট উঠে আসবে। পুরো সিনেমাতে উন্নত কারিগরী ব্যবস্থা থাকবে।

২০১৭ সালে ‘ঢাকা অ্যাটাক’ ছবির জন্য ন্যাশনাল অ্যাওয়ার্ড পেয়েছিলেন সানী সানোয়ার। তিনি বলেন, শাকিব খানের হিউজ অডিয়ান্সের দীর্ঘদিনের চাওয়া ছিল তাকে ভিন্নভাবে স্ক্রিনে তুলে আনার। আমার এনালাইসিস হচ্ছে, তাদের সেই ক্ষুধা মেটানোর জন্য উপযুক্ত সিনেমা হতে পারে ‘শের খান’।

ঘোষণার পর থেকে তুমুল আলোচনা হচ্ছে ‘শের খান’ নিয়ে। বিভিন্নভাবে শাকিবের ভক্তরা ছবিটি কেমন হবে তা নিয়ে নানা মতামত লিখছেন সামাজিক যোগাযোগ পাচ্ছেন। অনেকেই নায়িকার নাম জানার জন্য ব্যাকুল হয়ে উঠেছেন।

তবে শাকিব ছাড়া আপাতত অন্য শিল্পী এবং নায়িকার নাম বলতে চাইলেন না পরিচালক। বলেন, চমক হিসেবেই থাকুক। নায়িকা বা অন্যান্য শিল্পীদের নাম জানার জন্য কিছুদিন অপেক্ষা করতে হবে।

আরও পড়ুন

সিনেমায় সরকারি অনুদান বন্ধ করে দেওয়া ভালো: ডিপজল

দেশের চলচ্চিত্রকে আরও সমৃদ্ধ করতে প্রতিবছর অনুদান দিয়ে থাকে সরকার। অনুদানে নির্মিত সিনেমাগুলো নিয়ে আলোচনার চেয়ে সমালোচনাই বেশি দেখা যায়। চলচ্চিত্র সংশ্লিষ্টদের মতে, সরকারি...

চিন্তাও করিনি আমি মাত্র ১৬ ভোটে হারবো: নিপুণ

দীর্ঘরাত অপেক্ষা শেষে কাকডাকা ভোরে পাওয়া গেলো বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ফলাফল। শনিবার (২০ এপ্রিল) সকাল ৬টা ৪৫ মিনিটের দিকে ফলাফল ঘোষণা করা হয়েছে। এতে...

সেরা পঠিত