গাড়ি পার্কিংকে কেন্দ্র করে শ্রমিকদের মারধর: ঝালকাঠি-বরিশাল রুটে বাস ধর্মঘট

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠির বাস শ্রমিকদের মারধরের প্রতিবাদ ও শ্রমিকদের নিরাপত্তার দাবিতে ঝালকাঠি-বরিশাল রুটে বাস চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুর ১২টা থেকে এ ধর্মঘট শুরু করে ঝালকাঠি আন্তঃজেলা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়ন।আকস্মিক বাস ধর্মঘটের কারণে অতিরিক্ত ভাড়া দিয়ে অন্যান্য যানবাহনে করে গন্তব্যে যেতে হচ্ছে যাত্রীদের। এতে বিপাকে পড়েছেন ঝালকাঠি থেকে বরিশাল রুটের যাত্রীরা।

জেলা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি হাবিবুর রহমান হাবিব জানান, দুপুর ১১টার দিকে রূপাতলী বাস টার্মিনালে গাড়ি পার্কিং করাকে কেন্দ্র করে ঝালকাঠির বাস শ্রমিকদের ওপর দলবদ্ধ হয়ে হামলা করে রূপাতলী বাস টার্মিনালের শ্রমিকরা। এতে কয়েকজন শ্রমিক আহত হন। এ ঘটনার প্রতিবাদে ও নিরাপত্তার দাবিতে ঝালকাঠি-বরিশাল রুটে বাস চলাচল বন্ধ রাখা হয়। এ ঘটনার পর শ্রমিক ইউনিয়নের নেতারা তাৎক্ষণিক বৈঠক ডেকে অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘটের ডাক দেন।

শ্রমিক নেতাদের অভিযোগ, বরিশালের ররূপাতলী বাস মালিক সমিতি ঝালকাঠির মালিক সমিতি ও শ্রমিকদের ওপর সবসময় অত্যাচার চালিয়ে আসছে। শ্রমিকদের মারধরের ঘটনাও প্রায়ই ঘটে। এ জন্য চালক ও শ্রমিকদের নিরাপত্তার অভাবে বাস চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখা হয়েছে।

এদিকে বাস ও মিনি বাস মালিক সমিতির যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন জানান, শ্রমিকদের সঙ্গে যে সমস্যার সৃষ্টি হয়েছে সেটি সমাধানের চেষ্টা চলছে। সমস্যা সমাধান হয়ে গেলেই বাস চলাচল শুরু হবে।

আরও পড়ুন