ইবির সিএসই বিভাগের বরণ-বিদায় অনুষ্ঠিত

আবির হোসেন, ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কম্পিউটার সায়েন্স এন্ড ইন্জিনিয়ারিং (সিএসই) বিভাগের নবীন বরণ ও বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৯ সেপ্টেম্বর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এটি অনুষ্ঠিত হয়।

বিভাগের সভাপতি প্রফেসর ড. রবিউল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম ও বিশেষ অতিথি হিসেবে প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. তানজীমা পারভীন উপস্থিত ছিলেন।

এসময় আরো উপস্থিত ছিলেন বিভাগের শিক্ষক প্রফেসর ড. আহসান-উল-আম্বিয়া, প্রফেসর ইব্রাহিম আব্দুল্লাহ, এ্যাসোসিয়েট প্রফেসর জয়শ্রী সেন, এ্যাসোসিয়েট প্রফেসর ড. হাবিবুর রহমান, এ্যাসোসিয়েট প্রফেসর ড. শহীদুল ইসলাম,ও এ্যাসিস্ট্যান্ট প্রফেসর আতিকুর রহমান প্রমুখ।

সিএসি বিভাগের শিক্ষার্থী শামীম হোসেন ও তাজমিন সুলতানা মিমির যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিভাগের এ্যাসোসিয়েট প্রফেসর শামীম হোসেন। বিদায়ী শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট বিতরণ ও নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরন করে নেওয়া হয়।

প্রধান অতিথির বক্তব্যে ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, “আমি বিদায় শব্দটির সাথে একমত না হয়ে এটাকে আমি ‘অগ্রায়ণ’ বলছি। কারণ, আমরা তাদেরকে বিদায় না দিয়ে সামনের দিকে আরো একটু এগিয়ে দিচ্ছি। আপনারা চলে যাচ্ছেন মানে এই অঙ্গন থেকে চলে যাচ্ছেন। আপনি পৃথিবীর যেখানেই থাকেন না কেনো অন্তরচক্ষু দিয়ে সবসময় এই অঙ্গনকে দেখতে পাবেন।”

এসময় তিনি আরো বলেন, ‘আমরা আপনাদের মনের জানালা খুলে দেওয়ার চেষ্টা করেছি। এখন আপনারা এই জানালা দিয়ে দূষিত বাতাস গ্রহণ করবেন নাকি বিশুদ্ধ বাতাস গ্রহণ করবেন সেটা আপনাদের ব্যাপার। এই প্রতিযোগিতামূলক বিশ্বে আপনাদের টিকে থাকতে হলে অবশ্যই টেকনোলজির সাথে নিজেদেরকে সমান গতিতে এগিয়ে নিতে হবে।’

বিভাগের সভাপতি প্রফেসর ড. রবিউল হকের সমাপনী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের প্রথম পর্ব সমাপ্ত হয়। মধ্যাহ্নভোজের বিরতির পরে অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

আরও পড়ুন