সর্বশেষ সংবাদ

আন্দোলন করার সময় এসেছে: ইকবাল হোসেন শ্যামল

নজর২৪, ঢাকা- দলের হাইকমান্ডকে কঠাের আন্দোলনের কর্মসূচি ঘোষণার আহ্বান জানিয়ে ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বলেছেন, এখন সময় এসেছে আন্দোলন করার। দেশনেত্রীকে মুক্ত করার এবং দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করার।

 

মঙ্গলবার (৩০ নভেম্বর) দুপুরে বিএনপির ঢাকা বিভাগীয় সমাবেশে তিনি এসব কথা বলেন।

 

বেলা ১টা ২০মিনিটে ওলামা দলের আহ্বায়ক হাফেজ শাহ মোহাম্মাদ নেছারুল হকের কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সমাবেশ শুরু হয়।

 

খালেদা জিয়ার অসুস্থতার কথা জানিয়ে শ্যামল বলেন, দেশনেত্রী খালেদা জিয়া ভীষণ অসুস্থ। অথচ এই স্বৈরশাসক আইনের দোহায় দিয়ে তাকে বিদেশে সুচিকিৎসা জন্য যেতে দিচ্ছে না। তারা নিজেরা আইন মানে না অথচ আইনের দোহায় দেয়।

 

‘সামনে যে আন্দোলনের ঘোষণা আসবে সেই আন্দোলনে বাংলাদেশ জাতীয়তাবাদি ছাত্রদল অগ্রণী ভূমিকা রাখবে ইনশাআল্লাহ।’

 

পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী, মঙ্গলবার বিভাগীয় শহরগুলোতে সমাবেশের ডাক দিয়েছে বিএনপি। এর অংশ হিসেবে নয়াপল্টনে দুপুর ১টায় সমাবেশ শুরু হয়। নেতা-কর্মীরা জড়ো হতে থাকেন বেলা ১১টা থেকেই।

 

দলীয় কার্যালয়ের সামনে ট্রাকের ওপর অস্থায়ী মঞ্চ বানানো হয়েছে। সমাবেশের সভাপতিত্বে রয়েছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান। প্রধান অতিথি হিসেবে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উপস্থিত হওয়ার কথা রয়েছে।

 

সমাবেশ ঘিরে পল্টন ও আশপাশে বাড়তি পুলিশ মোতায়েত রয়েছে। সমাবেশ থেকে যেন কোনো বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি না হয় সেজন্য এই প্রস্তুতি রাখা হয়েছে বলে জানান মতিঝিল বিভাগের উপ কমিশনার আ. আহাদ।

 

তিনি বলেন, ‘সড়কের ওপর সমাবেশ হওয়ায় সকাল থেকেই বিএনপি কার্যালয়ের সামনের রাস্তায় যান চলাচল বন্ধ। বিপরীত পাশের সড়কে অল্প কিছু যান চলাচল করছে। আমাদের পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন আছে। সাদা পোশাকেও গোয়েন্দারা আছেন।’

আরও পড়ুন

বাংলাদেশের নির্বাচনে বাইরের থাবা পড়েছে: সিইসি

দ্বাদশ সংসদ নির্বাচনে ‘বাইরের থাবা এসেছে’ মন্তব্য করে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেছেন, দেশের অর্থনীতি ও ভবিষ্যৎ বাঁচাতে নির্বাচন অবাধ, সুষ্ঠু ও...

গণভবনের আশপাশে মোবাইল হারালেন সাকিব আল হাসান

গণভবনের আশপাশের এলাকায় নিজের মোবাইল ফোন হারিয়েছেন ক্রিকেটার সাকিব আল হাসান। এ ঘটনায় ডিএমপির শেরে বাংলা নগর থানায় সাধারণ ডায়েরিও (জিডি) করেছেন তিনি। রোববার (২৬...

সেরা পঠিত