ঢাকা    ৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ



খালেদা ইস্যু: আগামীকাল থেকে মাঠে নামার ঘোষণা বিএনপির

প্রকাশিত: ৩:৩৩ অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০২১

খালেদা ইস্যু: আগামীকাল থেকে মাঠে নামার ঘোষণা বিএনপির

নজর২৪, ঢাকা- বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে আগামীকাল থেকে কর্মসূচি নিয়ে মাঠে নামছে তারা।

 

বুধবার (২৪ নভেম্বর) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যৌথসভা শেষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন।

 

কর্মসূচির মধ্যে রয়েছে-

আগামীকাল (২৫ নভেম্বর) জাতীয়তাবাদী যুবদল ঢাকাসহ সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করবে, ঢাকার কর্মসূচি জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত হবে;

 

২৬ নভেম্বর সারাদেশে ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে;

 

২৮ নভেম্বর জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল ঢাকাসহ সারাদেশে বিক্ষোভ করবে, ঢাকার কর্মসূচি হবে জাতীয় প্রেস ক্লাবে;

 

৩০ নভেম্বর বিভাগীয় সমাবেশ করবে বিএনপি;

 

১ ডিসেম্বর ঢাকাসহ সারাদেশে সমাবেশ করবে ছাত্রদল। ঢাকার সমাবেশ হবে জাতীয় প্রেস ক্লাবের সামনে;

 

৩ ডিসেম্বর জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের পক্ষ থেকে সারাদেশে মানববন্ধন করা হবে, ঢাকার কর্মসূচি হবে জাতীয় প্রেস ক্লাবের সামনে;

 

৪ ডিসেম্বর জাতীয়তাবাদী মহিলা দল ঢাকাসহ সারাদেশে মৌন মিছিল করবে, ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে কর্মসূচি পালন করা হবে।

 

কর্মসূচি ঘোষণা করে মির্জা ফখরুল বলেন, সব কর্মসূচি ম্যাডামের স্বাস্থ্য পরিস্থিতির ওপর নির্ভর করছে। এ কর্মসূচি পরিবর্তন হতে পারে।

 

এর আগে দলীয় কর্মসূচি নির্ধারণে বুধবার দুপুর ১টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির যৌথ সভা হয়। সভায় সভাপতিত্ব করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

সভায় বিএনপির যুগ্ম মহাসচিব, সাংগঠনিক সম্পাদক ও সহসাংগঠনিক সম্পাদকরা উপস্থিত ছিলেন। এছাড়া অঙ্গসহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরাও উপস্থিত ছিলেন। সভায় এই উপরোল্লিখিত কর্মসূচি গ্রহণ করা হয়।

 

পরে সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘বেগম খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। তার এখনই বিদেশে উন্নত চিকিৎসা দরকার। এখনও ভেরি ক্রিটিকাল স্টেজে আছেন; চিকিৎসকেরা সর্বাত্মক চেষ্টা করছেন।’