ঢাকা    ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

বগুড়ার শেরপুরে মডেল মসজিদের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৬:৪১ অপরাহ্ণ, জুন ১০, ২০২১

বগুড়ার শেরপুরে মডেল মসজিদের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সাখাওয়াত হোসেন জুম্মা, বগুড়া প্রতিনিধি: সারা দেশের ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র একযোগে উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

বৃহস্পতিবার (১০ জুন) বেলা সাড়ে ১১টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে মসজিদগুলো উদ্বোধন করেন তিনি। এর ধারাবাহিকতায় বগুড়ার শেরপুরেও নবনির্মিত মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রটিও উদ্বোধিত হয়।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিও কনফারেন্সে মডেল মসজিদ উদ্বোধনকালে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সালাউদ্দিন আহম্মেদ, বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মো. মজিবর রহমান মজনু, শেরপুর পৌরসভার মেয়র আলহাজ জানে আলম খোকা, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) শাবরিনা সারমিন, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ শাহ জামাল সিরাজী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ আব্দুস সাত্তার, সহ-সভাপতি আলহাজ এ্যাড. গোলাম ফারুক, শহর আওয়ামী লীগের সভাপতি আলহাজ মকবুল হোসেন, শেরপুর থানার অফিসার ইনচার্জ শহিদুল ইসলাম প্রমুখসহ বিভিন্ন রাজনৈতিক, শিক্ষাবিদ, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, ইমান-মুয়াজ্জিনরা উপস্থিত ছিলেন।

 

উল্লেখ্য, উপজেলা পর্যায়ে ৩ তলা বিশিষ্ট মডেল মসজিদগুলোতে একত্রে ৯০০ জন মুসল্লির নামাজ আদায়ের ব্যবস্থা থাকবে। এছাড়া মসজিদে কুরআন চর্চার জন্য হিফজখানা, হজযাত্রী ও ইমামদের জন্য প্রশিক্ষণ কেন্দ্র, মুসল্লিদের জ্ঞান আহরণের জন্য মসজিদে নববীর আদলে ইসলামিক লাইব্রেরির ব্যবস্থা রাখা হয়েছে। মসজিদ কমপ্লেক্স এর মধ্যে পৃথক ভবনে ইসলামি সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন করা হয়েছে। সেখানে থাকবে ইসলামিক ফাউন্ডেশনের জেলা ও উপজেলা পর্যায়ের অফিস, কনফারেন্স হল, গবেষণা কক্ষ, প্রতিবন্ধী কর্নার, হজযাত্রীদের প্রাকনিবন্ধন ও দেশী-বিদেশী পর্যটকদের আবাসনের ব্যবস্থা ইত্যাদি।

 

এ ছাড়াও নব নির্মিত এসব মডেল মসজিদে সার্বক্ষণিক বিদ্যুৎ সরবারহের জন্য রয়েছে সাব স্টেশন ও শক্তিশালী জেনারেটর। ফায়ার এক্সটিংগুইশার, বজ্র নিরোধক ব্যবস্থা, সিসি ক্যামেরাসহ নানা রকম নিরাপত্তামূলক ব্যবস্থাও রাখা হয়েছে।