সর্বশেষ সংবাদ

শেরপুরে বন্যপ্রাণি তক্ষকসহ ৪ জন আটক

মিজানুর রহমান, শেরপুর প্রতিনিধি: শেরপুরের শ্রীবরদীতে বন্যপ্রাণি তক্ষকসহ চার জনকে আটক করেছে পুলিশ। শনিবার (৭ অক্টোবর) সকালে বন্যপ্রাণি সংরক্ষণ ও নিরাপত্তা এবং বন আইনে শ্রীবরদী থানায় একটি মামলা দায়ের করেছে পুলিশ।

আটকৃকতরা হলো- রফিকুল ইসলাম (৪০), হারুন মিয়া (৩০), সুজন মিয়া (২৩) ও শাহীন মিয়া (১৯)। এর আগে শুক্রবার রাত ১০টার দিকে উপজেলার রাণীশিমুল ইউনিয়নের ভায়াডাঙ্গা বাজারের গরু হাটের সামনের পাকা রাস্তা থেকে তাদেরকে আটক করা হয়।

পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, শুক্রবার রাতে উপজেলা ভায়াডাঙ্গা বাজারের গরুর হাট সংলগ্ন পাকা রাস্তার উপর একটি চক্র অবৈধভাবে বন্যপ্রাণি তক্ষক ক্রয় বিক্রয় করতেছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে থানা অফিসার ইনচার্জ কাইয়ুম খান সিদ্দিকীর নেতৃত্বে এসআই রাশেদুল ইসলাম, এএসআই কামরুল ইসলাম ও এএসআই বিপুল রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে সেখানে অভিযানে পরিচালনা করা হয়। এসময় ঘটনাস্থল থেকে চাঁদপুর জেলার উত্তর গোবিন্দিয়া গ্রামের আব্দুল খালেক ঢালির ছেলে রফিকুল ইসলাম, রানীশিমুল ইউনিয়নের ভায়াডাঙ্গা গ্রামের সুলতান মিয়ার ছেলে হারুন মিয়া, শ্রীবরদী পৌরসভার পোরাগড় গ্রামের খোরশেদ আলমের ছেলে সুজন মিয়া ও শেরপুর সদরের বামনের চর গ্রামের শাহজাহান মিয়ার ছেলে শাহীন মিয়াকে পুলিশ আটক করে। পরে তল্লাশি করলে তাদের ব্যাগ থেকে ১৬ ইি লম্বা ১৩৫ গ্রাম ওজনের একটি তক্ষক জব্দ করা হয়। এসময় অন্যরা পালিয়ে য়ায়।

শ্রীবরদী থানা অফিসার ইনচার্জ (ওসি) কাইয়ুম খান সিদ্দিকী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে অভিযান পরিচালনা করে তক্ষকসহ চার জনকে আটক করা হয়েছে। শনিবার দুপুরে আটককৃতদের শেরপুর আদালতে প্রেরণ করা হয়েছে।

এসএইচ

আরও পড়ুন

তীব্র তাপপ্রবাহে বেঁকে গেছে রেললাইন, ঢালা হচ্ছে পানি

তীব্র তাপপ্রবাহে ঈশ্বরদীতে বেঁকে গেছে রেললাইন। শুক্রবার দুপুরে ঈশ্বরদী বাইপাস রেলওয়ে ষ্টেশনের কাছে রেললাইনের পাত বেঁকে যায়। এতে করে রাজশাহীগামী কপোতাক্ষ ট্রেন প্রায় এক...

মহাসড়কে ইফতার সামগ্রী বিতরণ করলেন ইউএনও

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: তৈরিকৃত ইফতার সামগ্রী বিতরণ করেছেন টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ নূরুল আলম। সোমবার (৮ এপ্রিল) ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের...

সেরা পঠিত