সর্বশেষ সংবাদ

টাঙ্গাইলে ১০ টন পলিথিন জব্দ

টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলে পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসনের যৌথ অভিযান চালিয়ে ১০টন নিষিদ্ধ পলিথিন জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার দুপুরে বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়কের সদর উপজেলার করটিয়া ইউনিয়নের ক্ষুদিরামপুর শুভ হোটেলের সামনে একটি কাভার্ডভ্যানে অভিযান চালিয়ে এ নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়। ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুলতানা রাজিয়া।

টাঙ্গাইল জেলা পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক জমির উদ্দিন জানান, মঙ্গলবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের যৌথ উদ্যোগে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের সদর উপজেলার খুদিরামপুর শুভ হোটেল এন্ড রেস্টুরেন্টের সামনে একটি কাভার্ডভ্যানে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ওই কাভার্ডভ্যান থেকে ১০ টন নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়। এছাড়াও ভ্রাম্যমান আদালত কাভার্ডভ্যানের চালককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। পলিথিন ভর্তি কাভার্ডভ্যানটি রাজশাহী যাচ্ছিলো বলে তিনি জানান।

অভিযানকালে টাঙ্গাইল জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুুলতানা রাজিয়া, সহকারী পরিচালক সজীব কুমার ঘোষ উপস্থিত ছিলেন। ভ্রাম্যমান আদালতের প্রসিকিউটরের দায়িত্ব পালন করেন পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক তুুহিন আলম। এ সময় জেলা পুলিশের সদস্যগণ উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন।

তিনি আরও জানান, পরিবেশ রক্ষায় টাঙ্গাইল জেলার অবৈধ পলিথিন কারখানার বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এসএইচ

আরও পড়ুন

তীব্র তাপপ্রবাহে বেঁকে গেছে রেললাইন, ঢালা হচ্ছে পানি

তীব্র তাপপ্রবাহে ঈশ্বরদীতে বেঁকে গেছে রেললাইন। শুক্রবার দুপুরে ঈশ্বরদী বাইপাস রেলওয়ে ষ্টেশনের কাছে রেললাইনের পাত বেঁকে যায়। এতে করে রাজশাহীগামী কপোতাক্ষ ট্রেন প্রায় এক...

মহাসড়কে ইফতার সামগ্রী বিতরণ করলেন ইউএনও

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: তৈরিকৃত ইফতার সামগ্রী বিতরণ করেছেন টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ নূরুল আলম। সোমবার (৮ এপ্রিল) ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের...

সেরা পঠিত