সর্বশেষ সংবাদ

টাঙ্গাইলে জঙ্গি সংগঠনের ৩ সদস্য গ্রেপ্তার

রাইসুল ইসলাম লিটন, টাঙ্গাইল প্রতিনিধি: নিষিদ্ধ দুই জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিম ও আল্লাহ্‌র দলের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। বুধবার ও বৃহস্পতিবার জয়পুরহাট ও টাঙ্গাইলে পৃথক অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন মো. মুজাহিদুল ইসলাম, সাকির আহমদ, মো. ইউনুস আলী।

বৃহস্পতিবার এ তথ্য জানান এটিইউর এএসপি (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) ওয়াহিদা পারভীন। তিনি বলেন, জয়পুরহাটের পাঁচবিবি থানার ধুরইল এলাকায় অভিযান চালিয়ে ৬টি উগ্রবাদী বই, মোবাইল ও দুটি সিমকার্ডসহ আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য মো. মুজাহিদুল ইসলামকে আটক করা হয়। পরে তার দেওয়া তথ্যমতে, পাঁচবিবি থানাধীন কড়িয়া বাজার থেকে সাকির আহমদকে গ্রেপ্তার করা হয়।

এএসপি ওয়াহিদা জানান, বৃহস্পতিবার ভোরে টাঙ্গাইলের মির্জাপুরের হাটুভাঙ্গা এলাকায় অভিযান চালিয়ে সাজাপ্রাপ্ত পলাতক আসামি মো. ইউনুস আলীকে গ্রেপ্তার করা হয়। তিনি নিষিদ্ধ জঙ্গি সংগঠন আল্লাহর দলের একজন সক্রিয় সদস্য। তার বিরুদ্ধে বাংলাদেশের জননিরাপত্তা ও সার্বভৌমত্ব বিপন্ন করাসহ নাশকতামূলক কর্মকাণ্ডের অভিযোগে ২০১৭ সালে সিলেট কোতোয়ালি মডেল থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়।

এটিইউর এ কর্মকর্তা আরো জানান, ২০১৭ সালের ২৯ জানুয়ারি সিলেটের শাহী ঈদগাহ ময়দান এলাকা থেকে গোপন বৈঠকের সময় নিষিদ্ধ সংগঠন আল্লাহর দলের চার সদস্যকে আটক করে পুলিশ। ঐ সময় ইউনুস আলী কৌশলে ঘটনাস্থল থেকে পালিয়ে যান। ওই ঘটনায় কোতোয়ালি থানায় সন্ত্রাসবিরোধী আইনের মামলায় ইউনুসসহ ১০ আসামিকে সাত বছর করে কারাদণ্ড দেন আদালত। ইউনুস দীর্ঘ ৬ বছর দেশের বিভিন্ন এলাকায় আত্মগোপনে ছিলেন।

এসএইচ

আরও পড়ুন

তীব্র তাপপ্রবাহে বেঁকে গেছে রেললাইন, ঢালা হচ্ছে পানি

তীব্র তাপপ্রবাহে ঈশ্বরদীতে বেঁকে গেছে রেললাইন। শুক্রবার দুপুরে ঈশ্বরদী বাইপাস রেলওয়ে ষ্টেশনের কাছে রেললাইনের পাত বেঁকে যায়। এতে করে রাজশাহীগামী কপোতাক্ষ ট্রেন প্রায় এক...

মহাসড়কে ইফতার সামগ্রী বিতরণ করলেন ইউএনও

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: তৈরিকৃত ইফতার সামগ্রী বিতরণ করেছেন টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ নূরুল আলম। সোমবার (৮ এপ্রিল) ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের...

সেরা পঠিত