সর্বশেষ সংবাদ

স্ত্রীর কবরের পাশেই চিরনিদ্রায় শায়িত হলেন পরিচালক সোহান

ঢাকাই চলচ্চিত্রের খ্যাতিমান নির্মাতা সোহানুর রহমান সোহানকে টাঙ্গাইল সদর কবরস্থানে তার স্ত্রী প্রিয়া রহমানের পাশে সমাহিত করা হয়েছে। বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় টাঙ্গাইল পুরাতন বাসস্ট্যান্ড মসজিদে জানাজা শেষে কেন্দ্রীয় গোরস্থানে তাকে দাফন করা হয়।

এর আগে সোহানুর রহমানের মরদেহ তার শ্বশুরবাড়ি টাঙ্গাইল শহরের পলাশতলী এলাকায় পৌঁছায়। এসময় গুণি পরিচালকের মুখটা একবার দেখতে ভিড় করেন স্বজন ও এলাকাবাসী।

তার স্বজনরা জানিয়েছেন স্ত্রী ও তার (সোহানুর রহমান) ইচ্ছে ছিল মৃত্যুর পর তাদের দুইজনকে যেন পাশাপাশি কবর দেওয়া হয়। এজন্য টাঙ্গাইল কেন্দ্রীয় গোরস্থানে স্ত্রীর কবরের পাশেই তাকে দাফন করা হয়।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রাতে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে স্ট্রোকে মৃত্যুবরণ করেন সোহানের স্ত্রী প্রিয়া রহমান। পরের দিন (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সোহানুর রহমান সোহান।

এরপর রাত ১১টা ২৫ মিনিটে রাজধানীর উত্তরার তার নিজ বাসার সামনে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। আজ বৃহস্পতিবার সকালে টাঙ্গাইল পুরাতন বাস স্ট্যান্ড জামে মসজিদে তার দ্বিতীয় জানাজা সম্পন্ন হয়। এরপর সকাল ১০টায় দাফন করা হয় টাঙ্গাইল সদর কবরস্থানে তার স্ত্রীর কবরের পাশে।

তার জানাজার নামাজে জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক রিয়াজুল রিজু, চলচ্চিত্র লেখক আবু সাঈদ চৌধুরী, শ্যালক শাহী, আত্মীয় স্বজনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বহু সফল চলচ্চিত্রের নির্মাতা সোহানুর রহমান সোহান। তার পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘বিশ্বাস অবিশ্বাস’। এ নির্মাতার হাত ধরেই চলচ্চিত্রে আসেন সালমান শাহ, মৌসুমী, পপি ও ইরিন জামান। শাকিব খানের মুক্তি পাওয়া প্রথম সিনেমার পরিচালকও ছিলেন তিনি।

সোহানুর রহমান সোহানের উল্লেখযোগ্য চলচ্চিত্র হলো: ‘বিশ্বাস অবিশ্বাস’, ‘কেয়ামত থেকে কেয়ামত’, ‘আমার ঘর আমার বেহেশত’, ‘আমার দেশ আমার প্রেম’, ‘অনন্ত ভালোবাসা’।

সোহানুর রহমান সোহান বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে টানা দুবার মহাসচিব এবং দু’বার সহসভাপতির দায়িত্ব পালন করেছেন।

আরও পড়ুন

তখন আমি এত পরিপক্ব ছিলাম না: তাসনিয়া ফারিণ

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিণ। বিনোদন জগতে অন্তর্জালের কল্যাণে এরই মধ্যে ব্যাপক পরিচিতি পেয়েছেন ফারিণ। মডেলিং দিয়ে শুরু করেন তিনি। পরে টিভি নাটকে...

দ্বিতীয় স্বামীর কাছে ফিরতে চাইছেন মাহিয়া মাহি?

অভিনেত্রী মাহিয়া মাহি বছর তিনেক আগে দ্বিতীয়বার বিয়ের মালা গলায় পরেছিলেন। ২০২১ সালের ১৩ সেপ্টেম্বর গাজীপুরের রাকিব সরকারকে বিয়ে করেন তিনি। তাদের ঘরে ফারিশ...

সেরা পঠিত